• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাবুলে কয়েক দফা বিস্ফোরণ, নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০২০, ১৫:১৫
করোনা
ছবি : সংগৃহীত

ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। শনিবার কাবুলের কেন্দ্রে সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত সরকারি ভাবে এক জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও বিস্ফোরণ ও রকেট হামলার একাধিক শব্দের কারণে এখনও আতঙ্ক কাবুল শহরের গ্রিন জোন এলাকাজুড়ে।

সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি প্রকাশিত হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, দু’টি বাড়িতে রকেট হামলার মতো গর্ত তৈরি হয়েছে। ঘন বসতিপূর্ণ ওই এলাকায় রয়েছে দেশের ও বিদেশের একাধিক সংস্থার দপ্তরও। সেই কারণেই বিস্ফোরণের পর চিন্তা বেড়েছে প্রশাসনের।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এই নিয়ে কেউ মুখ খুলতে না চাইলেও আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, শনিবার সকালে দু’টি পৃথক বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। ঘটনায় এক জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। তিন জন ঘটনায় আহত হয়েছেন। শেষ কয়েক মাসে কাবুলে হামলার সংখ্যাধিক্য বেশ কিছুটা কমেছে। শনিবারের বিস্ফোরণের দায় এখনও কোনও গোষ্ঠী স্বীকার করেনি।

এদিকে এর মধ্যেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে তালিবানদের মধ্যস্থতাকারীদের আলোচনায় বসার কথা রয়েছে। সেই আলোচনায় থাকার কথা আফগান সরকারেরও। সেই সূত্রেই তালিবানরা জানিয়েছে, তারা আর শহরের জনবহুল এলাকায় হামলা চালাবে না। তবে কাবুলের এই হামলার পিছনে কাদের হাত রয়েছে এই প্রশ্ন ভাবাচ্ছে সব পক্ষকেই।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড