• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের কাছে আজারি প্রেসিডেন্টের কৃতজ্ঞতা প্রকাশ

  আন্তর্জাতিক ডেস্ক

২১ নভেম্বর ২০২০, ১৩:০১
কৃতজ্ঞতা প্রকাশ
ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। (ছবি : সংগৃহীত)

আর্মেনিয়ার দখল থেকে নাগরনো-কারাবাখ ফের নিয়ন্ত্রণে নিয়ে আসতে সহযোগিতার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।

কারাবাখ অঞ্চলের আগদাম শহরে আজারি সেনা মোতায়েন উপলক্ষে শুক্রবার এক ভিডিওবার্তা প্রকাশ করে ইরানের প্রতি এ কৃতজ্ঞতা জানানো হয়েছে। খবর ইরনার।

ইলহাম আলিয়েভ বলেন, ইরান আজারবাইজানের বন্ধু ও ভ্রাতৃপ্রতিম দেশ। কয়েকদিন আগেও আলিয়েভ কারাবাখ অঞ্চলের পুনরুদ্ধার হওয়া এলাকা পরিদর্শনে গিয়ে ইরান-আজারবাইজান সীমান্তকে ‘বন্ধুত্বের সীমান্ত’ বলে উল্লেখ করেছিলেন।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি সম্প্রতি নাগরনো-কারাবাখ সংকট প্রসঙ্গে এক ভাষণে বলেন, আর্মেনিয়ার হাতে দখলীকৃত সমস্ত ভূখণ্ড আজারবাইজানকে ফেরত দিতে হবে।

একইসঙ্গে তিনি জাতিগত আর্মেনীয় জনগোষ্ঠীর নিরাপত্তা রক্ষা এবং দুদেশের মধ্যকার আন্তর্জাতিক সীমান্ত রক্ষা করারও আহ্বান জানান।

আরও পড়ুন : অবৈধ ইহুদি বসতিতে অর্থায়ন বন্ধ করুন : ইলহান ওমর

কারাবাখ অঞ্চলে ২৭ সেপ্টেম্বার থেকে শুরু হওয়া রক্তক্ষয়ী সংঘর্ষ গত ৯ নভেম্বর রাশিয়ার মধ্যস্থতায় আর্মেনিয়া ও আজারবাইজানর মধ্যে শান্তি চুক্তির মাধ্যমে শেষ হয়। ওই চুক্তি অনুযায়ী শুক্রবার আজারবাইজানের সেনাবাহিনী কারাবাখের আগদাম শহরে প্রবেশ করে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড