• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিতে মাস্ক না পরলে ২ হাজার রুপি জরিমানা

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ নভেম্বর ২০২০, ২২:০৮
করোনা
ছবি : সংগৃহীত

করোনা সংক্রমণ ঠেকাতে কড়া সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। এবার থেকে মাস্ক না পরলে জরিমানা গুনতে হবে ২ হাজার রুপি। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন তিনি। এর আগে জরিমানার পরিমাণ ছিল ৫০০ রুপি। কিন্তু আজ এই অঙ্গটিকে ৪ গুণ বাড়ানোর কথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণের ‘তৃতীয় ঢেউ’ আছড়ে পড়েছে দিল্লিতে। পরিস্থিতি অনুমান করেই নাগরিকদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছিলেন কেজরীওয়াল। কিন্তু তাতে কাজ হয়নি। বরং প্রতি দিনই সংক্রমণ নতুন নতুন রেকর্ড তৈরি করছে দিল্লি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, বুধবার দিল্লিতে দৈনিক সংক্রমণ পৌঁছেছিল সাত হাজার চারশ ৮৬-তে। ওই দিন ১৩১ জনের মত্যুও হয়েছিল, যা রেকর্ড। তাই এই কঠিন সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জরিমানার অঙ্ক বাড়ানোর পাশাপাশি রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনগুলোকে মাস্ক বিতরণের আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ লাখের বেশি। মৃতের সংখ্যা প্রায় আট হাজার। ‘হটস্পট’-এ নতুন করে লকডাউন না করলেও করোনা ছড়াতে পারে এমন বাজারগুলো সাময়িকভাবে বন্ধ রাখার কথা জানিয়েছেন কেজরীওয়াল।সূত্র: আনন্দবাজার।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড