• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র কিনে সমালোচনার মুখে জার্মান মন্ত্রীর পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ নভেম্বর ২০২০, ২২:৩১
করোনা
ছবি : সংগৃহীত

উগ্রপন্থী ব্যবসায়ী থেকে অস্ত্র কেনার পর সমালোচনার মুখে পদত্যাগ করেছেন জার্মানির মেকলেনব্যুর্গ ওয়েস্টার্ন পোমেরানিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী লোরেন্স কাফিয়ের। এক অস্ত্র ব্যবসায়ীর কাছ থেকে ২০১৮ সালে শিকারের জন্য পিস্তল কিনেছিলেন কাফিয়ের। পরে জানা যায় এ অস্ত্র বিক্রেতা জার্মানির উগ্রপন্থী দল নর্ডক্রুয়েজের সদস্য। দীর্ঘদিন ধরেই কর্তৃপক্ষের সন্দেহের তালিকায় ছিলেন এ ব্যবসায়ী। ২০১৯ সালে উগ্রপন্থী দলের সাথে তার সংশ্লিষ্টতার বিষয়ে নিশ্চিত হয় সরকার।

এমন ব্যবসায়ী থেকে অস্ত্র কেনার ফলে জার্মান মন্ত্রীর উগ্রপন্থী দলের সাথে যোগাযোগ আছে বলে অভিযোগ করেন কেউ কেউ। সমালোচনার মুখে মঙ্গলবার পদত্যাগ করেন কাফিয়ের। অবশ্য উগ্রপন্থী দলের সাথে যোগযোগের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। অস্ত্র কেনার বিষয়ে কাফিয়ের বলেন, এ বিষয়টির জন্য আমি দুঃখ প্রকাশ করছি। তবে আমি দুঃখ প্রকাশ করছি অস্ত্র কেনার জন্য নয়, কেনার প্রক্রিয়াটির জন্য। আমি এমন একজন থেকে অস্ত্র কিনেছি যার কাছ থেকে আমার এটি কেনা উচিত হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি রাজ্যের গোয়েন্দা দপ্তরের কার্যক্রম দেখাশোন করতেন। ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত কাফিয়ের খ্রিস্টিয় গণতন্ত্রী দলের রাজ্যে প্রধানের দায়িত্ব পালন করেছেন। সূত্র: ডয়চে ভেলে বাংলা।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড