• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইডেনের সঙ্গে ফোনালাপ মোদীর

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ নভেম্বর ২০২০, ১১:৪৩
বাইডেনের সঙ্গে ফোনালাপ মোদীর
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (ছবি : দ্য হিন্দু)

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার (১৭ নভেম্বর) দিবাগত রাতে বাইডেনকে ফোন করে মোদী এই অভিনন্দন জানান। এ সময় তিনি ওয়াশিংটনের সঙ্গে দ্বিপাক্ষিক সুসম্পর্ক বজায় রাখতে নয়াদিল্লির প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেছেন।

টেলিফোনে কথোপকথনের সময়ে ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত কমলা হ্যারিসের উদ্দেশেও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। মোদী বলেছেন, আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের জন্য এ এক গর্বের বিষয়।

মঙ্গলবার মধ্যরাতে জো বাইডেন ফোন করার কথা টুইটারে মোদী নিজেই জানিয়েছেন। টুইট বার্তায় তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচিত জো বাইডেনের সঙ্গে ফোনে কথা হয়েছে। তাকে শুভেচ্ছা জানিয়েছি।

টুইট বার্তায় মোদী আরও লিখেছেন, দ্বিপাক্ষিক কৌশলগত সম্পর্কের প্রতিশ্রুতি পালনের লক্ষ্যে আমরা দুজনেই আরও একবার দৃঢ় অঙ্গীকার করেছি। কোভিড-১৯ মহামারি মোকাবিলা, জলবায়ু পরিবর্তন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সহযোগিতার মতো বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন : ইথিওপিয়ায় চূড়ান্ত সামরিক অভিযান চালানোর ঘোষণা

এর আগে মার্কিন সংবাদমাধ্যম জো বাইডেনকে বিজয়ী ঘোষণার পর জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছিলেন মোদী। তখন এক টুইট বার্তায় তিনি লিখেছেন, আশারাখি ভারত ও আমেরিকা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যেতে একত্রে কাজ করবে।

বাইডেনের এই জয়কে তিনি দর্শনীয় হিসেবে উল্লেখ করেন। মার্কিন ভাইস প্রেসিডেন্ট হিসেবে ভারতের প্রতি বাইডেনের ইতিবাচক ভূমিকার কথাও তিনি স্মরণ করিয়ে দেন।

আরও পড়ুন : করোনায় একদিনে ১০ হাজার মৃত্যু দেখল বিশ্ব

তিনি আরও বলেন, ভারত-আমেরিকা সম্পর্ক শক্তিশালী করে তুলতে আপনার অবদান গুরুত্বপূর্ণ ও অমূল্য ছিল। ভারত-মার্কিন সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমি আরও একবার আপনার সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড