• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন হুমকির কোনো মূল্য নেই : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ২২:২২
করোনা
ছবি : সংগৃহীত

ইরানের বিচার বিভাগের প্রধান সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, এবারের নির্বাচনে মার্কিন যুক্তরাষ্ট্রের আসল চেহারা প্রকাশ হয়ে পড়েছে।

আজ সোমবার তিনি আরও বলেন, আমেরিকায় বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে তা থেকে বিশ্ববাসী সেদেশকে সঠিকভাবে চিনতে পারছে। এতদিন তারা নিজেদের যে চেহারা বিশ্বব্যাপী তুলে ধরেছে তা খোলস মাত্র।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র নানা ধরণের সমস্যায় জর্জরিত। তারা হুমকি-ধমকি ও প্রতারণার মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের চিন্তা-চেতনাকে নিয়ন্ত্রণ করতে চায়। কিন্তু ইরানের মতো চিন্তাশীল ও সচেতন জাতি এটা ভালো করেই জানে যে, মার্কিন হুমকির কোনো মূল্য নেই। ইরানি জাতি প্রতিরোধ ও দৃঢ়তার মাধ্যমে শত্রুদের কাছে নিজেদের বার্তা পৌঁছে দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

গত ৩ জানুয়ারির নির্বাচনে মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের কাছে পরাজিত হলেও এখন ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানাচ্ছেন।

তিনি বলছেন, নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। বিভিন্ন অঙ্গরাজ্যে এ বিষয়ে মামলা করেছেন ট্রাম্প। শনিবার ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প সমর্থকদের প্রতিবাদ সমাবেশে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড