• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আল-কায়েদার নেতা মাসরি গজনিতে নিহত হয়েছে : আফগান উপ-পররাষ্ট্রমন্ত্রী 

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ২২:০৯
করোনা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রী মিরওয়াইজ নাব বলেছেন, জঙ্গি গোষ্ঠী আল-কায়েদার দ্বিতীয় শীর্ষ নেতা আল-মাসরি ইরানে নয় আফগানিস্তানে নিহত হয়েছেন। আফগানিস্তানের গজনি প্রদেশের আনদার এলাকায় বিশেষ বাহিনীর অভিযানে তিনি নিহত হয়েছেন বলে ইরানের বার্তা সংস্থা ইরনা-কে দেয়া এক সাক্ষাতকারে জানান মিরওয়াইজ নাব।

তিনি আরও বলেছেন, আল-মাসরির নিহতের বিষয়টি সরকারের পক্ষ থেকে এর আগেই ঘোষণা করা হয়েছে এবং তার মৃত্যুর বিষয়ে আমরা নিশ্চিত। আফগান বাহিনীর অভিযানের পর থেকেই আল-মাসরির আর কোনো হদিস নেই, এ থেকেও প্রমাণিত হয় ওই অভিযানেই তার মৃত্যু হয়েছে।

তালেবানের সহযোগিতার কারণে আফগানিস্তানে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী এখনও তৎপরতা চালাতে পারছে বলে তিনি মন্তব্য করেন। উপ-পররাষ্ট্রমন্ত্রী বলেন, আফগান সরকার সন্ত্রাস দমনের ব্যাপারে দৃঢ় অবস্থানে রয়েছে।

ইরানের রাজধানী তেহরানে আল-কায়েদার দ্বিতীয় শীর্ষ নেতাকে মার্কিন নির্দেশে ইসরাইলি আততায়ীরা হত্যা করেছে বলে যুক্তরাষ্ট্রের দৈনিক নিউ ইয়র্ক টাইমস সম্প্রতি দাবি করেছে। এরপর ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদেহ বলেছেন, ইরানে এই সন্ত্রাসী গোষ্ঠীর কোনো নেতা-কর্মী বা সদস্যের উপস্থিতি নেই।

আল-কায়েদাকে আমেরিকা ও তার মিত্ররা তৈরি করে সব ধরণের সমর্থন ও সহযোগিতা দিচ্ছে বলে তিনি জানান।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড