• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইডেনের মন্ত্রিসভায় থাকার সম্ভাবনা উড়িয়ে দিলেন ওবামা

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৮:২৭
করোনা
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন মন্ত্রিসভায় কোনও দায়িত্ব দিতে চাইলেও নেবেন না সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। কারণ, তিনি দায়িত্ব নিলে তাকে ছেড়ে যাবেন মিশেল ওবামা। নিজের আত্মজীবনী গ্রন্থ প্রকাশের আগে রবিবার মার্কিন সংবাদমাধ্যম সিবিএস-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটি জানিয়েছেন তিনি।

২০০৯-২০১৭ সাল পর্যন্ত ওবামার ভাইস প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন। জানুয়ারি মাসে তিনি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন। ডোনাল্ড ট্রাম্পকে হারানোর নির্বাচনি লড়াইয়ে বাইডেনের হয়ে প্রচারে নেমেছিলেন ওবামা।

বাইডেনকে এখন কীভাবে সহযোগিতা করবেন জানতে চাইলে ওবামা বলেন, আমার পরামর্শ তার দরকার নেই। সম্ভাব্য যেকোনও উপায়ে আমি তাকে সহযোগিতা করবো। হোয়াইট হাউজ বা অন্য কিছু নিয়ে হুট করে কাজের কোনও পরিকল্পনা আপাতত আমার নেই।

ওবামা আমলের দুই প্রবীণ রাজনীতিক সুসান রাইস ও মিশেল ফ্লুরনয় বাইডেনের মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। মন্ত্রিসভার কোনও দায়িত্বের প্রস্তাব পেলে বিবেচনা করবেন কিনা জানতে চাইলে ওবামা বলেন, কিছু কিছু বিষয় আছে যেগুলো আমি মিশেলের কারণে করবো না। সে বলবে, কী? তুমি কী করতে যাচ্ছো?

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড