• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেসিডেন্টের পদত্যাগের দাবি বিক্ষোভ

বেলারুশে ২৩ সাংবাদিকসহ ১ হাজার বিক্ষোভকারী আটক

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৬:২৮
করোনা
ছবি : সংগৃহীত

বেলারুশে প্রেসিডেন্ট আলেকজান্দ্রো লুকাশেঙ্কোর বিরুদ্ধে বিক্ষোভ থেকে শুধু রবিরারেই ১ হাজার জনকে আটক করা হয়েছে বলে দেশটির মানবাধিকার সংস্থা ভিয়াসনার পক্ষ থেকে জানানো হয়েছে। প্রেসিডেন্ট লুকাশেঙ্কোর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে সর্বমোট ২৫ হাজার নাগরিককে আটক করা হয়েছে, এমন তথ্য জানিয়েছে মানবাধিকার প্রতিষ্ঠানটি। সরকারি বাহিনীর আক্রমণ থেকে সাংবাদিকরা পর্যন্ত রেহাই পাচ্ছে না বলে জানা গিয়েছে।

দেশটির সাংবাদিকদের ইউনিয়ন থেকে দাবি করা হয়েছে, আটক ব্যক্তিদের মধ্যে ২৩ জন সংবাদকর্মী রয়েছেন। গত আগস্ট মাস থেকে এ পর্যন্ত ১৪ সপ্তাহ ধরে বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীদের অভিযোগ, প্রেসিডেন্ট লুকাশেঙ্কো ত্রুটিপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে নিজেকে নির্বাচিত ঘোষণা করে ক্ষমতা আঁকড়ে রয়েছেন। প্রেসিডেন্ট লুকাশেঙ্কো ২৬ বছর ধরে ক্ষমতায় রয়েছেন।

নিরাপত্তাবাহিনীর প্রহারের ফলে রোমান বান্দারেনেকো নামের এক ব্যক্তি রাজধানী মিনস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রবিবারের বিক্ষোভ আরও চরম আকার ধারণ করে ৩১ বছর বয়সী এ বিক্ষোভকারীর মৃত্যুর খবর শুনে। এসব ঘটনায় বিভিন্ন আান্তর্জাতিক গোষ্ঠী নিন্দা জানিয়ে আসছে। সূত্র: সিএনএন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড