• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিনিরা বিভক্ত হয়ে গেছে : ওবামা

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৫:০০
মার্কিনিরা বিভক্ত হয়ে গেছে : ওবামা
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (ছবি : ফক্স নিউজ)

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের মাধ্যমে দেশটির সমাজের চরম বিভক্তি প্রকাশ পেয়েছে। শুধু এক নির্বাচনের মধ্য দিয়েই মার্কিন সমাজের এ বিভক্তি দূর হবে না।

তিনি বলেন, এই নির্বাচনে জো বাইডেনের জয় বিভক্তি দূর করার একটি পদক্ষেপ মাত্র। তবে শুধু একটি নির্বাচনে জেতার মাধ্যমে বিভক্তি যাবে না, এ রকম আরও নির্বাচনের প্রয়োজন হবে।

বিবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ওবামা বলেন, চার বছর আগে যখন ট্রাম্প নির্বাচনে জয়লাভ করেন তার চেয়েও যুক্তরাষ্ট্রের সমাজে এখন বিভক্তি বেশি।

শুধু রাজনীতিবীদদের পদক্ষেপের কারণে এই বিভক্তি যাবে না বলে মনে করেন ওবামা। তিনি বলেন, বিভক্তি দূর করতে সব শ্রেণির মানুষের সহযোগিতা দরকার। একে অন্যের কথা শোনা দরকার। বিবাদে জড়ানোর আগে একটি লক্ষ্য নিয়ে এক সঙ্গে সবার কাজ করা প্রয়োজন।

আরও পড়ুন : সাইপ্রাসকে দুটি আলাদা রাষ্ট্র বানাতে চান এরদোগান

তবে নতুন প্রজন্মের মধ্যে আশা দেখছেন ওবামা। তার মতে, নতুন প্রজন্ম অত্যন্ত প্রতিশ্রুতিশীল। তরুণরা বিশাল একটা পরিবর্তন আনতে পারে এবং আমি এই পরিবর্তনের অংশ হতে চাই।

আরও পড়ুন : ট্রাম্পকে নিয়ে ভয়ঙ্কর হুঁশিয়ারি বোল্টনের

উল্লেখ্য, আমেরিকার ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন উদারনৈতিক জনগণের কাছে এখনো প্রচণ্ড জনপ্রিয় এই সাবেক প্রেসিডেন্ট বলেছেন, ২০০৮ সালে তার নির্বাচনের মধ্য দিয়েই মার্কিন সমাজে নতুন যাত্রার শুরু হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড