• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের উত্তর-পশ্চিম সীমান্তে সন্ত্রাসীদের উপর মুহুর্মুহু হামলা 

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০২০, ১৯:৩৬
করোনা
ছবি : সংগৃহীত

ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলের সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের লক্ষ্য করে মুহুর্মুহু হামলা চালিয়েছে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এক বিবৃতিতে হামজা সাইয়্যেদ আশ-শোহাদা সামরিক ঘাঁটি থেকে এ হামলা চালানো হয় বলে জানানো হয়েছে।

বলা হয়েছে, আইআরজিসি’র স্থলবাহিনী বিপ্লব বিরোধী সন্ত্রাসীদের অবস্থানে গোলাবর্ষণ করেছে এবং এতে সন্ত্রাসীদের পক্ষ থেকে বড় ধরনের ক্ষয়ক্ষতি ও বহু হতাহতের ঘটনা ঘটেছে। জাতীয় নিরাপত্তা রক্ষা, শান্তি এবং ইরানের জনগণের সুখ-স্বাচ্ছন্দ নিশ্চিত করার জন্য বিশেষ করে সীমান্তবর্তী প্রদেশগুলোতে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিত করা দেশের সশস্ত্র বাহিনীর কাছে রেড লাইন।

আইআরজিসি সতর্ক করে বলেছে, সন্ত্রাসীদের লজ্জাজনক ও অপরাধমূলক তৎপরতার জন্য তাদেরকে শাস্তি দেয়া হবে। উল্লেখ্য, গত শুক্রবার ইরানের পশ্চিম আজারবাইজান প্রদেশের সীমান্তে সন্ত্রাসীদের হামলায় তিন সীমান্তরক্ষী নিহত হন।

তবে সন্ত্রাসীদের অনুপ্রবেশ রুখে দেয়ার জন্য ইরান ওই এলাকায় তাৎক্ষণিকভাবে বাড়তি সেনা মোতায়েন করে এবং সফলভাবে সন্ত্রাসীদেরকে রুখে দেয়। ইরানের সামরিক বাহিনীর পাল্টা হামলায় সন্ত্রাসীরা বড় রকমের ক্ষয়ক্ষতির মুখে পড়ে। সূত্র : পার্সটুডে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড