• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় ৫ কোটি ৪৩ লাখ মানুষ আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০২০, ১০:৫৬
বিশ্বে করোনায় ৫ কোটি ৪৩ লাখ মানুষ আক্রান্ত
করোনায় আক্রান্ত শিশুর শরীর থেকে ভাইরাসের আলামত সংগ্রহ করা হচ্ছে (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম আসতেই বিশ্বে করোনায় মৃত্যু আবারও বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৮১১ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্যানুযায়ী, রবিবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৮৪১ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ১৮ হাজার ৪৪ জনের। তাছাড়া সুস্থ হয়েছেন ৩ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৮৯১ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১২ লাখ ২৬ হাজার ৩৮ জন। এতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫১ হাজার ২৫৬ জনের।

এমনকি দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ১৪ হাজার ৯০২ জন এবং মারা গেছে ১ লাখ ২৯ হাজার ৬৭৪ জন।

আরও পড়ুন : দায়িত্বের প্রথমদিনই ‘মুসলিমদের’ ওপর থেকে নিষেধাজ্ঞা তুলবেন বাইডেন

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৮ লাখ ৪৮ হাজার ৯৫৯ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬৭৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ৫৪ হাজার ৫৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪৪ হাজার ২৪৬ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৩ হাজার ২৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮৩৪ জনের।

আরও পড়ুন : রোমানিয়ায় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ১০

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৭৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড