• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় দুই লাখ মানুষ করোনায় আক্রান্ত 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০২০, ২১:২৫
করোনা
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় শুক্রবার দৈনিক করোনায় আক্রান্তের রেকর্ড হয়েছে। ওইদিন দেশটিতে নতুন করে ১ লাখ ৮৪ হাজারের বেশি মানুষের দেহে মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশটির প্রায় প্রতিটি রাজ্যেই নভেম্বরে করোনার ঊর্ধ্বমুখি ও রেকর্ড সংক্রমণ লক্ষা করা যাচ্ছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া হিসাব অনুযায়ী শুক্রবার একদিনে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৪ হাজার ৫১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত বৃহস্পতিবার ছিল দৈনিক আক্রান্তের রেকর্ড। ওইদিন আক্রান্ত ছিল ১ লাখ ৫৩ হাজার ৪৯৬ জন। একদিনে রোগীর সংখ্যা বেড়েছে ত্রিশ হাজারের বেশি।

এ নিয়ে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে মোট শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা এখন ১ কোটি ৭ লাখের বেশি। যুক্তরাষ্ট্র ছাড়া আরও কোনো দেশে ভাইরাসটির সংক্রমণ এখনও কোটি ছাড়ায়নি। এ ছাড়া শুক্রবার নতুন আরও ১ হাজার ৪৩১ জন কোভিড-১৯ রোগীর মৃত্যু নিয়ে মোট মৃত্যু ২ লাখ ৪৪ হাজারের বেশি।

নির্বাচনে বাইডেনের কাছে হেরে যাওয়ার পর প্রথমবারের মতো প্রকাশ্যে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, খুব শিগগিরই ফাইজার-বায়োএনটেকের তৈরি ‘৯০ শতাংশ কার্যকর কোভিড-১৯ ভ্যাকসিনের জরুরি ব্যবহারের অনুমোদন দেয়া হবে এবং এপ্রিলের মধ্যে তা সাধারণ মানুষের কাছে পৌঁছে যাবে বলে তার প্রত্যাশা।

তবে তিনি এও বলেছেন, কেন্দ্রীয় সরকার নিউ ইয়র্ককে ভ্যাকসিন দেবে না কারণ অঙ্গরাজ্যটির গভর্নর অ্যান্ড্রু কুমো বিশ্বাস করেন না ভ্যাকসিন আসবে কোথা থেকে। ডেমোক্র্যাট দলীয় এই গভর্নরের সঙ্গে ট্রাম্পের সম্পর্ক সাপে-নেঁউলে। মহামারিকালে তারা দুজনই বেশ কয়েকবার একে অপরকে আক্রমণ করে কথা বলেন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড