• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিস জনসনকে ছাড়লেন প্রধান উপদেষ্টা  

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০২০, ২০:১৮
করোনা
ছবি : সংগৃহীত

করোনাকালের কঠিন সময়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, শুক্রবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় লন্ডনের দশ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে তাকে একটি বক্স হাতে নিয়ে বের হয়ে চলে যেতে দেখা যায়।

করোনাভাইরাসের সংক্রমণ আর ব্রেক্সিট চূড়ান্ত করা নিয়ে চাপের মুখে রয়েছেন জনসন। যুক্তরাজ্যের অর্থনৈতিক সংকট যখন গভীর হতে শুরু করেছে সেই মুহূর্তে তার সঙ্গ ছাড়তে শুরু করেছেন ঘনিষ্ঠজনেরা।

ডমিনিক কামিংসের আগে পদত্যাগ করেন যোগাযোগ পরিচালক লি কেইন। গত বুধবার কেইনের পদত্যাগের খবর প্রকাশ হওয়ার পর প্রচার চলতে থাকে যে কামিংসও পদত্যাগের হুমকি দিয়েছেন।

যে ব্রেক্সিট প্রচার চালিয়ে বরিস জনসন ২০১৯ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন সেই প্রচারের গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন লি কেইন ও এই ডমিনিক কামিংস।

ফিন্যান্সিয়াল টাইমস পত্রিকা বলছে, ব্রেক্সিট ইস্যু এখনো সমাধান না হওয়ায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরতদের এভাবে পদত্যাগে উভয় সংকটে পড়তে পারে জনসন সরকার।

চলতি বছরের শেষে তথা ডিসেম্বরেই সরকার থেকে সরে দাঁড়াবেন তিনি। কয়েকদিনের গুঞ্জনের মধ্যে বৃহস্পতিবার রাতে বিবিসির এক সাক্ষাৎকারে কামিংস জানান, ক্রিসমাসের মধ্যে সরে দাঁড়ানোর পরিকল্পনা তার।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সরকারের চিফ অব স্টাফ পদে পছন্দের প্রার্থীর নিয়োগ নাকচ করায় পদত্যাগের সিদ্ধান্ত নেন কামিংস।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড