• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার চাপ আসছে : ইমরান খান 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০২০, ১৯:৩৪
করোনা
ছবি : সংগৃহীত

একের পর এক আরব বিশ্বের দেশ ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করছে। আরব বিশ্ব ছাড়াও আরও কিছু মুসলিম দেশ এই তালিকায় আছে বলে গুঞ্জন। এর মধ্যে পাকিস্তানও রয়েছে। অবশেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান স্বীকার করেছেন যে, ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার জন্য বন্ধুপ্রতিম দেশগুলো থেকে চাপ আসছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণকারী সংস্থা মিডল ইস্ট মনিটরের শনিবারের এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী ইমরান খান বলেছেন, ‘ইসরায়েলকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার জন্য বন্ধুপ্রতিম দেশগুলোর চাপের মুখে রয়েছি আমরা। তবে ফিলিস্তিন সংকটের ন্যায্য সমাধান না হওয়া পর্যন্ত আমরা সেটা করবো না।’

তবে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক থাকার কারণে তিনি ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার জন্য কোন দেশগুলো চাপ দিচ্ছে সেসব দেশ সম্পর্কে কিছু বলেননি। কারণ হিসেবে ইমরান বলেছেন, ‘এসব দেশের সঙ্গে সম্পর্ক খারাপ হোক এমনটা আমরা চাই না।’ তবে মিডল ইস্ট মনিটর পাকিস্তানি কর্মকর্তাদের বরাতে সৌদি আরবের প্রসঙ্গ টেনেছে।

ফিলিস্তিনের দাবি দাওয়ার প্রতি কট্টর সমর্থক একজন নেতা হিসেবে বিশ্বে বেশ পরিচিত ইমরান খান। ফিলিস্তিনের অধিকারের দাবিতে সোচ্চার এই নেতা এর আগেও ফিলিস্তিনের পক্ষে ইসলামাবাদের কঠোর অবস্থানের কথা তুলে ধরেন। সম্প্রতি তিনি এও বলেন যে, পাকিস্তান কখনও ইসরায়েলকে স্বীকৃতি দেবে না।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড