• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন প্রধানমন্ত্রী পেল বাহরাইন

  আন্তর্জাতিক ডেস্ক

১২ নভেম্বর ২০২০, ১৩:৪৭
নতুন প্রধানমন্ত্রী পেল বাহরাইন
বাহরাইনের নতুন প্রধানমন্ত্রী সালমান বিন হামাদ আল-খলিফা (ছবি : আল-জাজিরা)

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনের প্রধানমন্ত্রী রাজপুত্র (প্রিন্স) বিন সালমান আল-খালিফার মৃত্যুর দিন তার উত্তরাধিকারী হলেন উপপ্রধানমন্ত্রী, যুবরাজ (ক্রাউন প্রিন্স) সালমান বিন হামাদ আল খলিফা।

বুধবার (১১ নভেম্বর) রাজা হামাদ বিন ঈসা আল-খলিফা তাকে এক রাজকীয় অর্ডারে নতুন প্রধানমন্ত্রী হিসেবে এ ঘোষণা দেন।

বাহরাইনের সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়, আদালতের নির্দেশনা অনুযায়ী বেশ কয়েকটি আত্মীয়ের মধ্যে সীমাবদ্ধ রেখে, প্রয়াত প্রধানমন্ত্রীর মরদেহ জানাজা ও দাফনের জন্য বাড়িতে নিয়ে যাওয়া হবে। সদ্য প্রয়াত প্রধানমন্ত্রীর দাফনের পর আনুষ্ঠানিকভাবে নতুন প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণ করবেন।

বুধবার মরহুম শেখ খলিফা বিন সালমান আল-খলিফার অসুস্থতার সময়ে রাজকীয় বাহরাইনের মুকুট যুবরাজ (ক্রাউন প্রিন্স) সালমান বিন হামাদ আল-খলিফা মন্ত্রিপরিষদের শেষ অধিবেশনের সভাপতিত্ব করেন। মুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের আগে সালমান দেশটির প্রথম উপ-প্রধানমন্ত্রীর পদে ছিলেন।

আরও পড়ুন : হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ নিয়োগ দিলেন বাইডেন

তিনি সর্বপ্রথম ১৯৯৯ সালে ৯ মার্চ রাজ্যের মুকুট যুবরাজ (ক্রাউন প্রিন্স) হিসেবে দায়িত্ব নেন। একই বছর ২২ মার্চ প্রতিরক্ষা বাহিনীর সর্বাধিনায়ক হন। ২০০৮ সালের জানুয়ারিতে সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার ও ২০১৩ সালের মার্চ মাসে প্রথম উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন।

আরও পড়ুন : ট্রাম্পের হুমকিতে থেমে নেই বাইডেন

২০২০ সালে ৫১ বছর বয়সে তিনি রাষ্ট্রের (রাজ্যে) দ্বিতীয় প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবেন। তিনি উপরাষ্ট্রপতির দায়িত্বও পালন করেন। নতুন প্রধানমন্ত্রী ক্রাউন প্রিন্স সালমান বিন হামাদ আল খলিফা ১৯৬৯ সালে ২১ অক্টোবর রিফা অঞ্চলে জন্মগ্রহণ করেন।

সূত্র : এনডিটিভি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড