• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় বোমা হামলায় ৪ মার্কিন সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ নভেম্বর ২০২০, ১২:১৮
সিরিয়ায় বোমা হামলায় ৪ মার্কিন সেনা নিহত
আহত মার্কিন সেনা সদস্যদের উদ্ধার করা হচ্ছে (ছবি : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশে ভয়াবহ বোমা হামলায় অন্তত চার মার্কিন সেনার প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন বাহিনীর আরও কিছু সদস্য।

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, হাসাকা-দেইর আয-যোর মহাসড়কের পাশে মারকাজে গ্রামের কাছে পেতে রাখা বোমা বিস্ফোরণে মার্কিন সেনাদের একটি গাড়ি উড়ে গেলে ওই চার সেনা নিহত হয়।

মার্কিন সেনারা তাদের দখলীকৃত আল-সাদ্দাদি এবং আল-ওমর ঘাঁটির মধ্যকার অঞ্চলে টহল দেওয়ার সময় এই হত্যাকাণ্ডের শিকার হয়। বিস্ফোরণের পরপরই মার্কিন সেনারা ওই এলাকা ঘিরে রাখে এবং সেখানে জঙ্গিবিমান ওড়াউড়ি করতে থাকে। কোনো কোনো খবরে বলা হচ্ছে- উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

আরও পড়ুন : 'জো বাইডেন আমার বউ চুরি করেছে'

বিশ্লেষকদের মতে, ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে যুক্তরাষ্ট্র এবং তাদের মিত্র কয়েকটি দেশ জোটবদ্ধ হয়ে দায়েশের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে বলে দাবি করে আসছে। কিন্তু এই পর্যন্ত মার্কিন জোটের হামলায় দায়েশের বিশেষ কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বরং অনেক সময় দায়েশের শীর্ষ নেতাদেরকে নিরাপদ অবস্থানে পৌঁছে দিয়েছে মার্কিন হেলিকপ্টার।

আরও পড়ুন : মহাকাশে ১০টি শক্তিশালী উপগ্রহ উৎক্ষেপণ ভারতের

উল্লেখ্য, শুরু থেকেই উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে যুক্তরাষ্ট্র নিজেদের অস্ত্র, অর্থ এবং প্রশিক্ষণ দিয়ে সহযোগিতা করে আসছে বলে অভিযোগ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড