• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কখন জানা যাবে মার্কিন নির্বাচনের ফল?

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ নভেম্বর ২০২০, ০৯:৪২
কখন জানা যাবে মার্কিন নির্বাচনের ফল?
মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন (ছবি : ফক্স নিউজ)

কয়েকটি রাজ্যের ফলাফল ঘোষণা করা না হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল আটকে আছে। আর ওই রাজ্যগুলোর ফলাফলের দিকে সারা দুনিয়া তাকিয়ে আছে। বিশেষজ্ঞরা বলছেন, শুক্রবার (৬ নভেম্বর) আরও পরের দিকে এই ভোটের ফলাফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

বিষয়টি নিয়ে ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজের খবরে কিছু তথ্য দেওয়া হয়েছে।

জর্জিয়া : দিনের আরও আগের দিকে রাজ্যে একজন গুরুত্বপূর্ণ নির্বাচন কর্মকর্তা জানিয়েছিলেন যে স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় (গ্রিনিচ মান সময় বিকেল ৫:৩০) ভোট গণনার কিছু নতুন তথ্য জানানো হবে। কিন্তু সেই সময় পার হয়েছে। এখনো সেই তথ্য আসেনি।

নেভাডা : ভোট গণনার কিছু নতুন তথ্য জানানো হবে। জিএমটি বিকাল ৫টা ৩০ মিনিটে। এই ফলাফল যে কোনো মুহূর্তে আসতে পারে। রিপাবলিকানরা এই রাজ্যে গণনার বিরুদ্ধে আজ মামলা দায়ের করেছে। তাদের দাবি, ১০ হাজার লোকের ভোট পড়েছে যারা আর ওই অঙ্গরাজ্যের বাসিন্দা না।

আরও পড়ুন : ফল জটিল হলে যেভাবে আদালতে যাবেন ট্রাম্প-বাইডেন

অ্যারিজোনা : স্থানীয় সময় রাত নয়টার (রাত ২টা জিএমটি) আগে নতুন কোনো তথ্য আসার সম্ভাবনা নেই। কয়েকটি টিভি চ্যানেল ইতোমধ্যেই বলে দিয়েছে যে বাইডেন এই রাজ্যে জিতেছেন। যদিও বিবিসি নিউজ এখনই এ সম্পর্কে কোনো তথ্য দিতে চাচ্ছে না।

পেনসিলভেনিয়া : রাজ্যের রিপাবলিকান আইনসভা ভোটের আগে যে কোনো ব্যালট পত্র গণনা নিষিদ্ধ করেছিল। এর ফলে মনে করা হচ্ছে এই রাজ্যের চূড়ান্ত ফলাফল জানতে কয়েক দিন লেগে যাবে।

আরও পড়ুন : হেরে গেলেও ফের নির্বাচন করবেন ট্রাম্প

নর্থ ক্যারোলাইনা : ১২ নভেম্বরের আগে ফলাফল আসার সম্ভাবনা কম। ভোটের দিন ডাকযোগে যেসব ব্যালট পাঠানো হয়েছে তা ১২ নভেম্বর পর্যন্ত আসবে এবং সেগুলো সবই গণনা করা হবে।

সূত্র : বিবিসি নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড