• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রান্সের ছুরি হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ অক্টোবর ২০২০, ১৮:৫৮
করোনা
ছবি : সংগৃহীত

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলা চালিয়ে একজন নারীসহ তিন জনকে হত্যা করেছে এক হামলাকারী। ওই হামলাকারী ছুরি দিয়ে ওই নারীর শিরশ্ছেদ করে ফেলে। বৃহস্পতিবারের এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক।

নিস শহরের হামলাকে বর্বর আখ্যা দিয়ে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় তীব্র নিন্দা করেছে এক বিবৃতি জারি করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, নিস শহরের নটরডেম গির্জার অভ্যন্তরে যে হামলাটি করেছে তার তীব্র নিন্দা জানাই। বিবৃতিতে হাতহতের শিকার স্বজনদের প্রতি সমবেদনাও জানানো হয।

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নিস শহরের নটরডেম গির্জার কাছে বা গির্জার ভেতরে ছুরি নিয়ে হামলা চালায় অজ্ঞাত এক ব্যক্তি। নিস শহরের মেয়র, ক্রিটিয়ান এস্ট্রোসি এই আক্রমণটিকে সন্ত্রাসবাদ বলে বর্ণনা করেছেন। তিনি এক টুইটা বর্তায় বলেন, নগরীর বৃহত্তম নটরডেম গির্জা বা তার কাছাকাছি এই ঘটনা ঘটেছে। সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ফ্রান্সের পুলিশ জানিয়েছে, এই হামলায় তিনজন মারা গেছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। ফরাসি সন্ত্রাসবিরোধী আইনজীবীর বিভাগ বলেছে, এই ঘটনার তদন্ত করতে বলা হয়েছে। সূত্র: আল জাজিরা, রয়টার্স।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড