• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেলে যাওয়া শিশুর মাকে খুঁজতে মহিলাদের নগ্ন করে তল্লাশি

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ অক্টোবর ২০২০, ১৮:২৭
কাতার

দোহা বিমানবন্দরের আবর্জনাস্তূপে একটি দুধের শিশু উদ্ধার হয়। শিশুটির মাকে খুঁজতে অস্ট্রেলিয়াগামী ১৮ জন মহিলাকে বিমান থেকে নামিয়ে দোহা বিমানবন্দরে নগ্ন করে তল্লাশির অভিযোগ উঠেছে। যদিও শেষপর্যন্ত সমালোচনার মুখে ক্ষমা চেয়েছে কাতার প্রশাসন।

প্লাস্টিকে মুড়ে শিশুটিকে ফেলে রেখে যাওয়া হয়েছিল। কাতারে এ ধরনের অপরাধ সাধারণত বিরল। সদ্যোজাতর মাকে খুঁজে বের করার উদ্দেশ্যে বিদেশি মহিলাদের বিমান থেকে জোর করে নামিয়ে নগ্ন করে তল্লাশি করা হয়। এমনকী, মহিলাদের গোপানাঙ্গেও তল্লাশি চালানো হয়। তারা সদ্য মা হয়েছেন কি না তা দেখতেই এই কাজ করা হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, বিমানবন্দরের টারম্যাকে একটি অ্যাম্বুল্যান্স রাখা ছিল। সেখানেই নিয়ে যাওয়া হচ্ছিল মহিলাদের। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সিডনিগামী ১০টি বিমান থেকে মোট ১৮ জনকে মহিলাকে নামানো হয়। যাদের মধ্যে ১৩ জন অস্ট্রেলিয়ার বাসিন্দার।

এদিন বিবৃতি দিয়ে কাতারের তরফে জানানো হয়েছে, “এই জঘন্য অপরাধের সঙ্গে যুক্ত অপরাধীকে ধরতেই সঙ্গে সঙ্গে তল্লাশির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এর ফলে কোনও যাত্রীর ব্যক্তিগত স্বাধীনতা বিঘ্নিত হলে কাতার প্রশাসন তার জন্য দুঃখিত। ভবিষ্যতে কাতারে আসা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দিকে নজর রাখা হবে। সদ্যোজাত কন্যাসন্তানটি দোহার হাসপাতালে ভরতি। আপাতত সে সুস্থ আছে বলেই খবর।

উল্লেখ্য, কাতারে বিবাহিত দম্পতি ছাড়া যৌন সংসর্গ করা অপরাধ হিসেবে গণ্য করা হয়। অবিবাহিত কোনও মহিলা ধর্ষণের জেরে অন্ত্বঃসত্তা হয়ে পড়লেও আইনত অপরাধ। তাকে গ্রেপ্তার পর্যন্ত করা হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড