• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার ডাচ এমপির বিরুদ্ধে মামলা করলেন এরদোগান

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ অক্টোবর ২০২০, ১৩:৩৮
এবার ডাচ এমপির বিরুদ্ধে মামলা করলেন এরদোগান
নেদারল্যান্ডসের ডানপন্থি আইনপ্রণেতা গের্ট ওয়াইল্ডার্স ও তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান (ছবি : ইউরো নিউজ)

নেদারল্যান্ডসের ডানপন্থি আইনপ্রণেতা গের্ট ওয়াইল্ডার্সের বিরুদ্ধে এবার মামলা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। সম্প্রতি টুইট বার্তায় অপমানজনক মন্তব্য করার প্রেক্ষিতে মঙ্গলবার (২৭ অক্টোবর) আদালতে মামলাটি দায়ের করা হয়।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, ডাচ এমপি ওয়াইল্ডার্স তুর্কি প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে অপমানজনক মন্তব্য করায় এরদোগানের আইনজীবী হুসেইন আইয়িন মামলাটি করেন। মূলত এ অপরাধমূলক অভিযোগটি দায়ের করা হয় আঙ্কারার চিফ পাবলিক প্রসিকিউটর অফিসে।

আর সেই অভিযোগে বলা হয়, সন্দেহভাজন উইল্ডার্স, আমাদের প্রথম নির্বাচিত প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে কন্টেন্ট প্রকাশ করে। এতে আমাদের প্রেসিডেন্টের সম্মান ও মর্যাদার বিরুদ্ধে অপমানজনক শব্দ ব্যবহার করা হয়েছে। ফলে তার ব্যক্তিত্ব, মর্যাদা ও খ্যাতিকে উদ্দেশ করে প্রকাশ্যে অপরাধ করেছে।

আরও পড়ুন : ক্ষোভ বাড়ছেই, বাংলাদেশসহ মুসলিম বিশ্বে ফরাসিদের বিশেষ সতর্কতা

গত রবিবার (২৫ অক্টোবর) পশ্চিম মালাটিয়া প্রদেশে নিজ দল একে পার্টির সভায় ওয়াইল্ডার্সকে ফ্যাসিস্ট বলে আখ্যায়িত করেন প্রেসিডেন্ট এরদোগান। তিনি বলেছিলেন, ফ্যাসিজম আমাদের বইয়ে নেই, এটি আপনার বইয়ে আছে। আমাদের বইয়ে সামাজিক ন্যায় বিচার আছে।

আরও পড়ুন : শেষ মুহূর্তে ঝটিকা অভিযানে ট্রাম্প-বাইডেন

মূলত ওয়াইল্ডার্স ইসলাম বিরোধী অবস্থান নেন। একই সঙ্গে টুইটারে তুর্কি প্রেসিডেন্টের অপমানজনক ব্যঙ্গচিত্র শেয়ার করেন। এই ঘটনার পর তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভাসগ্লুসহ অন্য কর্মকর্তারা নিন্দা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড