• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানে জরুরি নির্দেশনা সর্বোচ্চ নেতা খামেনির

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ অক্টোবর ২০২০, ০৯:৫৬
ইরানে জরুরি নির্দেশনা সর্বোচ্চ নেতা খামেনির
ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি (ছবি : ইরনা)

মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় দৃঢ় সিদ্ধান্ত গ্রহণের পাশাপাশি জনগণ যাতে স্বেচ্ছায় স্বাস্থ্যবিধি মেনে চলে সে দিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। একই সঙ্গে তিনি দেশের সব বিভাগকে ঐক্যবদ্ধভাবে সর্বোত্তম উপায় অবলম্বনের নির্দেশ দিয়েছেন।

খামেনি বলেছেন, বিশেষজ্ঞরা জানিয়েছেন করোনায় আক্রান্ত হওয়ার এক থেকে দুই দিনের মধ্যে ব্যক্তিকে শনাক্ত করে চিকিৎসা শুরু করলে ভালো ফল আসে। তাই আমাদের এখন এই পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ সময় তিনি দেশের জনগণের পাশাপাশি সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকেও স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার আহ্বান জানান। ইরানের সর্বোচ্চ নেতার মতে, দুঃখজনকভাবে কোনো কোনো কর্মকর্তাকে দেখা যাচ্ছে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার মতো স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার ক্ষেত্রে অবহেলা করছেন।

খামেনি বলেন, তাদের এই অবহেলা সাধারণ মানুষের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলে। স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি তিনি আল্লাহর কাছে দোয়া করার আহ্বান জানান।

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব করলেই প্রাণ যাবে সৌদি যুবরাজের!

শনিবার (২৪ অক্টোবর) করোনা মোকাবেলা বিষয়ক জাতীয় টাস্কফোর্সের সদস্যদের সঙ্গে সরাসরি বৈঠকে তিনি এ কথা বলেন। এই টাস্কফোর্সের নেতৃত্বে রয়েছেন প্রেসিডেন্ট হাসান রুহানি।

তার নেতৃত্বেই টাস্কফোর্সের সদস্যরা ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে বৈঠক করেন। এ সময় আয়াতুল্লাহ আলি খামেনি আরও বলেন, দেশে অনেক বড় বড় কাজ হচ্ছে। এ পর্যন্ত কোনো কিছুই ইরানের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে পারেনি। যেসব বিষয় অগ্রযাত্রার গতিকে মন্থর করছে তা অপসারণে সোচ্চার হতে হবে।

আরও পড়ুন : ইরাকে মার্কিন রাষ্ট্রদূতকে ভয়ঙ্কর নিষেধাজ্ঞা ইরানের

সর্বোচ্চ নেতা দেশের ভেতরে ঐক্য ও সংহতি অক্ষুণ্ণ রাখার আহ্বান জানিয়ে বলেন, গঠনমূলক সমালোচনা করা যেতেই পারে। তবে সমালোচনা আর অবমাননার মধ্যে পার্থক্য রয়েছে। কাউকে অপমান ও অবমাননা করা নিষেধ। এটা মার্কিনিদের কৌশল। মার্কিন নেতারা নির্বাচনি বিতর্কে গোটা বিশ্বের সামনে নিজেরাই নিজেদেরকে অপমানিত করে যাচ্ছেন।

সূত্র : পার্সটুডে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড