• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়ায় টিভি ভবন পুড়িয়ে দিল উত্তেজিত জনতা

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০২০, ১৫:৪৬
নাইজেরিয়ায় টিভি ভবন পুড়িয়ে দিল উত্তেজিত জনতা
নাইজেরিয়ায় টিভি ভবনে আগুন (ছবি : রয়টার্স)

আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ নাইজেরিয়ায় পুলিশি বর্বরতার বিরুদ্ধে চলমান বিক্ষোভে গুলি চালিয়ে ২০ জনকে হত্যা করা হয়েছে। এমন পরিস্থিতিতে আন্দোলনকারী জনতার দেওয়া আগুনে পুড়ে গেছে একটি টেলিভিশন চ্যানেলের কার্যালয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, বুধবার (২১ অক্টোবর) দেশটির বৃহত্তম শহর লাগোসে বেসরকারি চ্যানেল টিভিসির কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়। সরকারবিরোধী এই বিক্ষোভ নিয়ে চলমান উত্তেজনার মধ্যেই ঘটনাটি ঘটল।

প্রত্যক্ষদর্শীরা জানান, কারফিউ উপেক্ষা করেই একদল লোক টিভি চ্যানেলটির কার্যালয়ে ঢুকে পড়ে। এ সময় ওই কার্যালয় থেকেই একটি অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হচ্ছিল। হামলায় ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এখন পর্যন্ত কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

বিশ্লেষকদের মতে, টিভিসি চ্যানেলটির মালিক লাগোস রাজ্যের সাবেক গভর্নর। বর্তমান প্রশাসনে অত্যন্ত প্রভাবশালী হিসেবে পরিচিত তিনি। ধারণা করা হচ্ছে, এ কারণেই তোপের মুখে পড়েছে টিভি চ্যানেলটি। বিক্ষোভের মুখে লাগোসসহ বেশকিছু শহরে বুধবার থেকে কারফিউ চলছে।

আরও পড়ুন : ফ্রন্টলাইনের যুদ্ধে আর্মেনিয়া থেকে হাজার গুণ এগিয়ে আজারবাইজান

উল্লেখ্য, সার্স হলো নাইজেরিয়া পুলিশের একটি বিতর্কিত শাখা। এই শাখার বর্বরতার বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ শুরুর পর এই শাখাটি বন্ধ করে দেওয়ার ঘোষণা দেয় দেশটির সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড