• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসাম-মিজোরাম সীমান্তে মারামারি, তবুও দোষ বাংলাদেশিদের!

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ১১:৩৯
আসাম ও মিজোরাম

সীমান্ত সংঘাতে জড়িয়ে পড়েছে আসাম ও মিজোরাম। গত শনিবার দুই রাজ্যের সীমান্তে বসবাসকারী মানুষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। আহত হন বেশ কয়েকজন। কিন্তু এর দোষ চাপালেন বাংলাদেশিদের উপর।

ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গণ্ডগোলের সূত্রপাত হয় গত শনিবার। আসামের বাসিন্দারা অভিযোগ তোলেন তাদের দিকে মিজোরাম সরকার একটি কোভিড ১৯ নমুনা পরীক্ষা কেন্দ্র বানিয়েছে। মিজোরামের দিকে যে ট্রাক চালক ও অন্যান্যরা যাচ্ছে তাদের নমুনা পরীক্ষা করা হচ্ছে সেখানে। তারপরই আসামের লাইলাপুরের বেশকিছু বাসিন্দা লাঠি, দা হাতে নিয়ে সেখানে হামলা চালায়। এর পরেই মিজোরামের দিক থেকে কিছু যুবক এসে লাইলাপুরে ১৫ টি দোকান ও বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

কিন্তু এ ঘটনায় মিজোরামের এক শীর্ষ বন কর্মকর্তা দাবি করেছেন, তারা আসামের জমি দখল করতে চায় না। আসাম মিজোরাম সীমান্তে অধিকাংশ জায়গা দখল করেছে অবৈধভাবে অসময়ে প্রবেশ করা বাংলাদেশিরা। তারাই সংঘাতের কারণ হয়ে দাঁড়িয়েছে।

তবে রবিবার পরিস্থিতি স্বাভাবিক করতে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গার সঙ্গে ফোনে কথাও বলেছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দপ্তরেও এই বিষয়ে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড