• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় শতাধিক হতাহত 

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৭:১৬
করোনা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের ঘর প্রদেশে পুলিশের সদর দফতরে গাড়ি বোমা হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন আরও শতাধিক। রোববার ঘর প্রদেশের রাজধানী ফিরোজ কোহ এলাকায় পুলিশের প্রাদেশিক সদর দফতরে হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।

সংঘাতে আফগানিস্তানের অন্যান্য অঞ্চল বিধ্বস্ত হলেও পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশে তেমন সহিংসতা অতীতে দেখা যায়নি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, রোববার স্থানীয় সময় সকাল ১১টার দিকে ঘর প্রদেশে পুলিশের সদর দফতরের সামনে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটেছে।

মন্ত্রণালয় বলছে, সন্ত্রাসীরা বিস্ফোরক-বোঝাই একটি গাড়ির বিস্ফোরণ ঘটিয়েছে... এতে ১২ বেসামরিক নিহত ও আরও শতাধিক আহত হয়েছেন।

প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তা জুমা গুল ইয়াকুবি ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও হতাহত হয়েছেন। এখন পর্যন্ত কোনও গোষ্ঠীই এই হামলার দায় স্বীকার করেনি। তবে গত কিছুদিন ধরে দেশটিতে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠী তালেবানের সংঘর্ষ বৃদ্ধি পেয়েছে।

ঘর প্রদেশের সরকারের মুখপাত্র আরেফ আবির বলেন, বিস্ফোরণটি ছিল খুবই শক্তিশালী। সেখানে হতাহতের ঘটনা ঘটেছে। লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, নারী ও প্রতিবন্ধী কল্যাণবিষয়ক পাশের একটি ভবনও বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত মাসে কাতারের রাজধানী দোহায় তালেবান এবং আফগান সরকারের মাঝে শান্তি আলোচনা শুরু হয়। শান্তির জন্য চুক্তিতে পৌঁছানোর এই আলোচনা শুরু হলেও দেশটিতে সহিংসতা অব্যাহত রয়েছে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড