• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিয়েতনামে সামরিক ব্যারাকে ভূমিধসে ২২ সেনা নিখোঁজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৩:০৫
ভিয়েতনামে সামরিক ব্যারাকে ভূমিধসে ২২ সেনা নিখোঁজ
ভূমিধসে আহত সেনা সদস্যদের উদ্ধার করা হচ্ছে (ছবি : টিআরটি ওয়ার্ল্ড)

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ভিয়েতনামের একটি সামরিক ব্যারাকে ভূমিধসের ঘটনায় অন্তত ২২ সেনা নিখোঁজ হয়েছেন। চলতি অক্টোবর মাসের শুরু থেকে প্রবণ বর্ষণের কারণে দেশটিতে ৬৪ জনের বেশি লোকের মৃত্যু হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, রবিবার (১৮ অক্টোবর) ভোরে ভিয়েতনামের কেন্দ্রীয় প্রদেশ কুয়াঙ ত্রিতে থাকা একটি সামরিক ব্যারাকে ভূমিধস হলে এই হতাহতের ঘটনা ঘটে। বছর জুড়ে ভয়াবহ বন্যার বিরুদ্ধে লড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি।

বিবৃতির মাধ্যমে ভিয়েতনাম সরকার জানিয়েছে, দেশের চতুর্থ সেনা এলাকার একটি ব্যারাকে এই ভূমিধসের ঘটনা ঘটেছে। এর একদিন আগে থুয়া থিয়েন হুয়ে প্রদেশে ভূমিধসের ঘটনায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে বেশিরভাগ ছিলেন সেনা সদস্য।

ভিয়েতনামের উপ-প্রতিরক্ষামন্ত্রী ফান ভ্যান গিয়াং সাংবাদিকদের বলেন, আমরা আরও একটি নির্ঘুম রাত কাটিয়েছি। সময়টি আমাদের জন্য ভীষণ কষ্টের। কুয়াং নদীর পানি গত ২০ বছরের মধ্যে বিপদসীমার সবচেয়ে উঁচু দিয়ে প্রবাহিত হচ্ছে।

আরও পড়ুন : অস্ত্র কেনা-বেচায় আর কোনো বাধা নেই ইরানের

উল্লেখ্য, অক্টোবরের শুরু থেকে ভিয়েতনামে তীব্র বৃষ্টি, বন্যা ও ভূমিধস শুরু হয়েছে। এখন পর্যন্ত ভিয়েতনামের কেন্দ্রীয় এলাকায় ৬৪ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : রাশিয়ার কারণে এরদোগানকে ভয়ঙ্কর হুঙ্কার ট্রাম্পের

দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী বুধবার (২১ অক্টোবর) পর্যন্ত ভিয়েতনামের মধ্যাঞ্চলে ৬০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড