• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় ১১ লাখ ১৪ হাজার লোকের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১০:৪৭
বিশ্বে করোনায় ১১ লাখ ১৪ হাজার লোকের মৃত্যু
করোনায় আক্রান্তের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৮৯৮ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ১৪ হাজার ৬২৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৮৫ হাজার ২১৭ জন।

রবিবার (১৮ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে এই তথ্য জানা যায়।

প্রতিষ্ঠানটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ২৪ হাজার ২৮২ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৮৩ লাখ ৪২ হাজার ৬৬৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। ব্রাজিল দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫২ লাখ ২৪ হাজার ৩৬২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৬৯০ জন।

আরও পড়ুন : পাক জেনারেলের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন নওয়াজ শরীফ!

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৯২ হাজার ৭২৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৬৪ জনের।

আরও পড়ুন : নির্বাচনে হারলেই দেশ ছাড়বেন ট্রাম্প!

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড