• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাক জেনারেলের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন নওয়াজ শরীফ!

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১০:২৪
পাক জেনারেলের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন নওয়াজ শরীফ!
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ (ছবি : দ্য ডন)

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিরুদ্ধে সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বের অপব্যবহারের অভিযোগ তুলেছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় তিনি বলেন, সাবেক জেনারেল গুলাম জিলানীর পৃষ্ঠপোষকতায় প্রথম মন্ত্রী হন নওয়াজ শরীফ। পরবর্তীকালে জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন তিনি। খবর দ্য ডনের।

ইমরান খান অভিযোগ করে বলেছিলেন, সেনাবাহিনীর মাধ্যমে রাজনীতিতে নিজেদের প্রতিষ্ঠা করেছিল পাকিস্তান মুসলিম লীগ। ইমরান খান এমন সময় এ অভিযোগ করলেন, যখন পাকিস্তানের বিভিন্ন জায়গায় ইমরান বিরোধী বিক্ষোভ করছে মুসলিম লীগ ও পিপিপি নেতৃত্বাধীন জোট।

শুক্রবার (১৬ অক্টোবর) দেশটির রাজধানী ইসলামাবাদে টাইগার ফোর্সের সম্মেলনে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন ইমরান খান। তিনি বলেন, প্রতিনিয়তই পাকিস্তান সেনাবাহিনী দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করছে। অথচ সরকারবিরোধী র‍্যালিতে নওয়াজ শরীফ ভিডিও বক্তব্যে নিজ দেশের সেনাবাহিনীকে নিয়ে অবাস্তব তথ্য দিয়েছেন।

ইমরান খানের দাবি, সাবেক জেনারেল গুলাম জিলানীর পৃষ্ঠপোষকতায় প্রথম মন্ত্রী হন নওয়াজ। পরবর্তীকালে জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন তিনি।

আরও পড়ুন : ইয়েমেনের সবচেয়ে বড় বন্দি বিনিময় সম্পন্ন, সৌদির মাথায় হাত

পাক প্রধানমন্ত্রীর মতে, নওয়াজ শরীফকে পছন্দ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তিনি আমাকে পছন্দ করেন না। কারণ আমি মোদীর চরমপন্থার চিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরেছি।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের চোখের সামনেই উঠে গেল ইরানের অস্ত্র নিষেধাজ্ঞা

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর ‘পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট-পিডিএম’ গঠন করে মুসলিম লীগ ও পাকিস্তান পিপলস পার্টির নেতৃত্বাধীন ১১ দলীয় জোট। পরবর্তীকালে তারা পাকিস্তানের রাজনীতিতে সেনা হস্তক্ষেপ বন্ধ ও ইমরান খানকে ক্ষমতা থেকে উৎখাতের ডাক দেয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড