• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরানকে উৎখাতের লক্ষ্যে পাকিস্তানজুড়ে বিক্ষোভ

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ অক্টোবর ২০২০, ১২:৫৮
বিক্ষোভ
পাকিস্তানে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

পাকিস্তানের বিরোধী দলীয় নেতাকর্মীরা শুক্রবার এক সমাবেশে জড়ো হয়েছেন। এই সমাবেশের মধ্য দিয়ে বিরোধী দলগুলোর একটি জোট প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে উৎখাতের লক্ষ্যে দেশজুড়ে আন্দোলন শুরু করেছে।

বিরোধীদের দাবি, ২০১৮ সালে কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে ইমরানকে ক্ষমতায় বসিয়েছে দেশটির সেনাবাহিনী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

সেপ্টেম্বরে পাকিস্তানের গুরুত্বপূর্ণ ৯টি বিরোধী দল একটি জোট গঠন করে। জোটের নাম দেওয়া হয়েছে, পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট।

দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে ক্ষমতায় আসা ইমরান খান নির্বাচনে জয়ের পেছনে সেনাবাহিনীর ভূমিকার কথা অস্বীকার করে আসছেন। শুক্রবার তিনি বলেছেন, বিরোধীদের আন্দোলনে তিনি ভীত নয়। এই আন্দোলনের লক্ষ্য হলো বিরোধী নেতাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রত্যাহারের জন্য আমাকে ব্ল্যাকমেইল করা।

লাহোরের কাছে গুজওয়ানওয়ালা স্টেডিয়ামে আয়োজিত বিরোধীদের সমাবেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ বলেন, আমরা আইনের শাসন প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমেছি। আমাদের লড়াই অবিচার, বেকারত্ব ও দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে।

নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) দেশটির প্রধান বিরোধী দল। ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে তাকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সুপ্রিম কোর্ট। গত নভেম্বরে তিনি চিকিৎসার জন্য লন্ডন গেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড