• শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাস্ক ছাড়াই জনসম্মুখে রানি দ্বিতীয় এলিজাবেথ 

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ১৬:৫২
করোনা
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে মার্চে ব্রিটেনে লকডাউন শুরুর পর থেকে জনসম্মুখে দেখা যায়নি রানি দ্বিতীয় এলিজাবেথকে। প্রায় ৬ মাস পর অবশেষে তাকে দেখা গেল জনসম্মুখে। তবে মাস্ক ছাড়া।

৯৪ বছর বয়সী এই রানি প্রিন্স উইলিয়ামের সাথে পোর্টন ডাউনের ডিফেন্স সাইন্স অ্যান্ড টেকনোলজি ল্যাবরেটরি পরিদর্শনে গিয়েছিলেন। সেখানেই তার ও উইলিয়ামের কিছু ছবি সামনে এনেছে সিএনএন। ছবিগুলোতে দুজনের কারো মুখেই মাস্ক দেখা যায়নি। যদিও সামাজিক দূরত্ব বজায় রাখার যে নিয়ম আছে তা তারা বজায় রাখছিলেন।

ইনডোর প্রোগ্রামগুলোতে, যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা কষ্টসাধ্য এবং যেখানে নিয়মিত দেখা হয় না এমন মানুষদের সাথে দেখা হওয়ার সম্ভাবনা থাকে এ ধরনের অনুষ্ঠানে যাওয়ার জন্য মাস্ক পরার পরামর্শ দিয়ে রেখেছে যুক্তরাজ্য সরকার।

বাকিংহাম প্যালেস বলছে, রানি তার নিজস্ব চিকিত্সক এবং বিজ্ঞানীদের পরামর্শে মাস্ক না পরার সিদ্ধান্ত নিয়েছেন। মিলিটারি রিসার্চ প্রতিষ্ঠানটি যুক্তরাজ্যের কোভিড-১৯ মহামারি মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

লকডাউনের সময়টা রানি তার স্বামী প্রিন্স ফিলিপের সাথে উইন্ডসের রাজপ্রাসাদে কাটিয়েছেন। এই সময় তিনি অনলাইনের মাধ্যমে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে দায়িত্ব পালন করেছেন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড