• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের মুসলিম বন্ধুদের ক্ষমা না করার হুঁশিয়ারি হামাসের

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ১০:৫৩
ইসরায়েলের মুসলিম বন্ধুদের ক্ষমা না করার হুঁশিয়ারি হামাসের
আক্রমণের জন্য প্রস্তুত হামাসের যোদ্ধারা (ছবি : আল-জাজিরা)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের বন্ধুদের মধ্যে কথিত মুসলিম দেশগুলোকে কখনো ক্ষমা না করার হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সশস্ত্র এই সংগঠনটির পলিটব্যুরো প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেছেন, যেসব আরব দেশ স্বজাতীয় ফিলিস্তিনি জনগণের প্রতি বিশ্বাসঘাতকতা করে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে ইতিহাস তাদের ক্ষমা করবে না।

সম্প্রতি মিডলইস্ট আইকে দেওয়া এক সাক্ষাৎকারে তেলআবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করায় তিনি সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের প্রতি তীব্র নিন্দা জানান। হানিয়া বলেন, যেসব আরব দেশ দখলদার শক্তির সঙ্গে হাত মিলিয়েছে তারা অবশ্যই পরাজিত হবে। কারণ দখলদার রাষ্ট্র ইসরায়েল একদিন তাদেরকেও ছাড়বে না।

হামাস নেতার মতে, ইহুদিবাদীদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা সম্প্রসারণকামী চেতনা নিয়ে গড়ে উঠেছে। তারা মধ্যপ্রাচ্যে একটি বৃহত্তর ইসরায়েল প্রতিষ্ঠা করতে চায়। আমরা আমিরাতি, বাহরাইনি বা সুদানিদেরকে এই সম্প্রসারণকামী পরিকল্পনা বাস্তবায়নের হাতিয়ার হিসেবে দেখতে চাই না।

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব করতে সৌদিকে কেন চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র?

তিনি বলেন, ইতিহাস কখনো তাদের ক্ষমা করবে না। এমনকি তাদের জনগণই একদিন তাদের মাফ করবে না এবং মানবিক আইনেও তারা ক্ষমা পাবে না।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর আমেরিকার মধ্যস্থতায় ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কথিত শান্তি চুক্তিতে স্বাক্ষর করে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন।

আরও পড়ুন : সিরিয়ায় ভয়ঙ্কর সামরিক ঘাঁটি বানাচ্ছে যুক্তরাষ্ট্র

ফিলিস্তিনের সাধারণ জনগণ এবং সেখানকার বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ইসরায়েলের ও আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড