• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তেজনা বাড়িয়ে ভারতের কাছ থেকে প্রথম সাবমেরিন পাচ্ছে মিয়ানমার

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ০৮:৩৭
উত্তেজনা বাড়িয়ে ভারতের কাছ থেকে প্রথম সাবমেরিন পাচ্ছে মিয়ানমার
আক্রমণের জন্য প্রস্তুত সাবমেরিন (ছবি : প্রতীকী)

প্রতিবেশী রাষ্ট্রগুলোর মধ্যে উত্তেজনা বাড়িয়ে মিয়ানমারের নৌবাহিনীকে কিলো ক্লাসের একটি সাবমেরিন হস্তান্তর করতে যাচ্ছে ভারত। এটি হবে মিয়ানমার নৌবাহিনীর প্রথম সাবমেরিন। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঘোষণাটি দিয়েছেন। খবর টাইমস নাউয়ের।

নয়া দিল্লিতে ভার্চুয়াল মিডিয়া ব্রিফিংয়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, উপকূলবর্তী এলাকায় সহযোগিতা বৃদ্ধি মিয়ানমারের সঙ্গে বৈচিত্র্য ও বর্ধিত সম্পর্কের অংশ। এই বিচারে মিয়ানমার সেনাবাহিনীকে একটি কিলো ক্লাস সাবমেরিন আইএনএস ‘সিন্ধুবীর’ হস্তান্তর করবে ভারত।

ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই তথ্য জানান অনুরাগ শ্রীবাস্তব। তিনি বলেছিলেন, আমরা জানি যে, এটি হবে মিয়ানমার নৌবাহিনীর প্রথম সাবমেরিন।

আরও পড়ুন : আজারবাইজানে উড়ছে বন্ধু পাকিস্তান-তুরস্কের পতাকা!

শ্রীবাস্তবের মতে, মিয়ানমারকে ভারতের সাবমেরিন প্রদান ‘এই অঞ্চলের সবার নিরাপত্তা ও সমৃদ্ধির লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এছাড়া প্রতিবেশী রাষ্ট্রের সামর্থ্য ও স্বনির্ভরতা বাড়াতে আমাদের যে প্রতিশ্রুতি রয়েছে তার সঙ্গেও সঙ্গতিপূর্ণ।

আরও পড়ুন : আর্মেনিয়ার রকেট লঞ্চার ধ্বংস করল আজারবাইজান ভিডিও

উল্লেখ্য, ভারতের সেনাপ্রধান জেনারেল এম এম নাভারনে ও পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রীংলার মিয়ানমার সফরের পর এই সাবমেরিন প্রদানের ঘোষণা প্রকাশ্যে এলো। সফরে শ্রীংলা মিয়ানমারের ডি ফ্যাক্টো নেত্রী অং সান সুচি এবং জেনারেল নাভারনে মিয়ানমারের সেনাপ্রধান মিং অং হ্লাংয়ের সঙ্গে বৈঠক করেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড