• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক বছরে সম্পদ বেড়েছে মোদীর, কমেছে অমিত শাহর 

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৮:০৬
করোনা
ছবি : সংগৃহীত

গত বছরের তুলনায় অর্থবিত্ত কিছুটা বেড়েছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আর কমে গেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। তবে এই এক বছরে ধনসম্পদের কোনও নড়চড় হয়নি দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের। সম্প্রতি ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) তাদের জমা দেয়া সম্পদের হিসাব থেকে এ তথ্য জানা গেছে।

সম্পদ বিবরণী অনুযায়ী, গত ৩০ জুন পর্যন্ত ভারতীয় প্রধানমন্ত্রীর মোট সম্পদ ছিল ২ কোটি ৮৫ লাখ রুপি। তবে গত বছর একই সময়ে তার সম্পদ ছিল ২ কোটি ৪৯ লাখ রুপি। অর্থাৎ এই এক বছরে মোদীর সম্পদ বেড়েছে মাত্র ৩৬ লাখ রুপি।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমস জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পদ গত বছরগুলোর মতো অনেকটা একই হারে বেড়েছে। এবছর তার ব্যাংকে রাখা অর্থ ৩ লাখ ৩০ হাজার ও স্থায়ী আমানতের মূল্য ৩৩ লাখ রুপি বেড়েছে।

মোদির বাকি সব সম্পদ প্রায় অপরিবর্তিতই রয়েছে। এর মধ্যে রয়েছে গান্ধীনগরে ১ কোটি ১০ লাখ রুপি সমমূল্যের একটি বাড়ি।

পিএমও কার্যালয়ের হিসাব অনুসারে, গত জুন পর্যন্ত ভারতীয় প্রধানমন্ত্রীর হাতে নগদ অর্থ ছিল মাত্র ৩১ হাজার ৪৫০ রুপি। এছাড়া ১ লাখ ৫০ হাজার ৯৫৭ রুপির জীবনবীমা রয়েছে তার।

এদিকে, গত একবছরে প্রায় চার কোটি রুপি হারিয়েছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২০১৯ সালে তার মোট সম্পদ ৩২ কোটি ৩০ লাখ রুপি থাকলেও চলতি বছরে তা নেমে দাঁড়িয়েছে ২৮ কোটি ৬৩ লাখে।

সম্পদ কমে যাওয়ার কারণ হিসেবে শেয়ারবাজারে অস্থিরতাকে দায়ী করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সম্পদ কমেছে তার স্ত্রীরও। মন্ত্রীপত্নি সোনাল অমিত শাহর হাতে গত বছর নয় কোটি রুপি থাকলেও এ বছর সেখান থেকে ৪৭ লাখ কমে গেছে।

তবে, ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের মোট সম্পদ গতবছরের মতো ২ কোটি ৯৭ লাখ রুপিই রয়েছে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড