• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে হারলে দল থেকে পদত্যাগ করবেন জেসিন্ডা 

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৬:২৫
করোনা
ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডে শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন। জরিপে ঢের এগিয়ে বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তাই ভোটের দুই দিন আগে তার বলিষ্ঠ অঙ্গীকার নির্বাচিত না হলে সরে দাঁড়াবেন দল থেকেই।

নির্বাচন নিয়ে জরিপের ফলাফলে দেখা যাচ্ছে, বিরোধীদের থেকে ১৫ পয়েন্টে এগিয়ে ক্ষমতাসীন মাঝামাঝি বাম গড়ানার লেবার পার্টি। নির্বাচনের দুই দিন আগে টেলিভিশনে সম্প্রচারিত সবশেষ বিতর্কে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরডার্ন দৃঢ়তার সঙ্গে জানান, ভোটে হেরে গেলে বিরোধী দলীয় নেতা হিসেবে থাকবেন না তিনি। অর্থাৎ সরে দাঁড়াবেন লেবার পার্টির প্রধানের পদ থেকে।

কভিড-১৯ সহ নানা সংকটের মধ্যে বেশ দক্ষতার সঙ্গে গত তিন বছর ধরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন জেসিন্ডা। বেশ সাফল্যের সঙ্গে করোনাভাইরাস সংকটকে পরাস্ত করতে পেরেছে তার সরকার।

পূর্বের বছরগুলোতে সবটুকু দিয়েই প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন বলে জানান জেসিন্ডা- “আমি কখনো মনে করি না, আমিই এখানে থাকব। তবে আমি আমার পুরোটুকু দিয়েই কাজ করব।”

“আমার সামনে যে সংকটই আসুক কোনো ব্যাপার না। আমি আপনাদের সব সময় এই নিশ্চয়তা দেব যে, সর্বোচ্চটুকু দিয়ে আমি দায়িত্ব পালন করব। এমনটি বড় কোনো ত্যাগেও আমি তাই করব।” তবে আরডার্ন জানিয়েছে, পার্লামেন্টে না থাকলেও রাজনীতি চালিয়ে যাবেন তিনি।

নির্বাচন পর্যবেক্ষক টিভিএনজেটের জরিপে দেখা গেছে, অনুষ্ঠেয় নির্বাচনে ৪৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে লেবার পার্টি। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে রক্ষণশীল ন্যাশনাল পার্টি।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড