• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধ চালিয়ে যাওয়ার জন্য বিশ্বের কবি-লেখকদের আবেগঘন চিঠি

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৪:৩৩
ইলহাম

বিশ্বজুড়ে বিশ্বখ্যাত লেখক ও কবিরা আজারবাইজানীয় রাষ্ট্রপতি ইলহাম আলিজেভকে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিটি দৈনিক অধিকারের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

"হ্যালো মিঃ প্রেসিডেন্ট!

আপনার দেশ ও আঞ্চলিক কোন্দলকে যে পরিস্থিতি উদ্বেগিত করছে তা আমাদের মতো লেখক-কবিদের সহ পুরো বিশ্বকে বিরক্ত করছে। যাইহোক, আপনার উচ্চ বুদ্ধি, ভাল কূটনীতি এবং আপনার জাতীয় প্রতি ভালবাসা সমস্ত একসাথে আমাদের ভরসা দেয়। আপনার উজ্জ্বল দিন এবং সুখী ভবিষ্যতের প্রত্যাশা করি।

প্রকৃতপক্ষে আমরা - বিশ্বের লেখক এবং কবিরা যে কোনও ধরণের যুদ্ধের বিপক্ষে, তবে আপনার পরিস্থিতি আমাদের সকলকে ভাবতে বাধ্য করছে ... আপনি অন্য দেশের মাটির জন্য লড়াই করছেন না, আপনি নিজের দেশে নিজের মাটির জন্য লড়াই করছেন !

বিশ্বের রাজনীতিবিদদের মতে, আপনার পক্ষে এবং আপনার জাতির পক্ষে আর কোনও উপায় ছিল না এবং এটিই ছিল কর্মের শেষ পন্থা। এটি আশ্বাস দিচ্ছে যে আজারবাইজান এবং তার জাতির ভবিষ্যতের জন্য কাজ করার সময় এসেছে।

আজারবাইজান বিশ্বকে অনেক প্ররোচিত এবং বুদ্ধিমান লোক দিয়েছে। আজারবাইজান তার ভাল নাগরিক এবং অতিথিপরায়ণতার জন্য বিখ্যাত। আমরা নিশ্চিত যে এই ব্যক্তিরা তাদের ধৈর্য ও সহানুভূতি প্রদর্শনের জন্য একটি নমুনা স্থাপন করবেন।

আমরা আপনাকে এবং আপনার জাতিকে আন্তরিকভাবে সমর্থন করি এবং আমরা বিশ্বাস করি যে এই জাতির সাথে উপলব্ধিযোগ্য এবং বুদ্ধিমান ব্যক্তিরা থাকবে!"

চিঠির মাধ্যমে স্বাক্ষর করেছিলেন: বিপ্লব মাঝি, গেজেক মেরিনাজ, খোসিয়াত রুস্তম, রোসালবা ফ্যান্টাস্টিকো ডি কাস্ত্রন, ভাদিম তেরিওখিন, মাই ভান ফান, সোভান ভট্টাচার্য, ড্যানিয়েলা আন্দোনভস্কা-ট্রাজকভস্কা, মেহমেট নুরি পারমাকিজ, সুংগ্রি হান, কোসকোসন কুরসুলুত, গার্সিয়া, জন ফারডন।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধ

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: in[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড