• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের ১৯০টি যুদ্ধজাহাজে করোনার থাবা, অস্বস্তিতে ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ০৮:২০
যুক্তরাষ্ট্রের ১৯০টি যুদ্ধজাহাজে করোনার থাবা, অস্বস্তিতে ট্রাম্প
মার্কিন বিমানবাহী রণতরী (ছবি : প্রতীকী)

মার্কিন যুক্তরাষ্ট্রের ১৯০টি যুদ্ধজাহাজে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে। দেশটির হাতে মোট ২৯৬টি মোতায়েনযোগ্য যুদ্ধজাহাজ রয়েছে। সেই হিসাবে শতকরা ৬৫ ভাগ জাহাজেই হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

গত এপ্রিল মাসের শেষের দিকে মার্কিন নৌ বাহিনী দাবি করেছিল যে, তাদের চল্লিশটি যুদ্ধজাহাজে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। কিন্তু এখন সে সংখ্যা ১৯৬তে পৌঁছেছে। মার্কিন জার্নাল নেভি টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

মার্কিন নৌবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট এমিলি উইলকিনের বরাতে নেভি টাইমস জানিয়েছে, আক্রান্ত যুদ্ধজাহাজের অনেকগুলো রয়েছে সমুদ্রে, আবার অনেকগুলো বন্দরে রয়েছে।

যদিও জার্নালটিতে দাবি করা হয়, মার্কিন যুদ্ধজাহাজ থিওডোর রুজভেল্ট এবং ইউএসএস কিডে যে পরিমাণে করোনা ভাইরাসের মহামারি ছড়িয়েছে এসব জাহাজে তেমনটি হয়নি।

আরও পড়ুন : আর্মেনীয় ট্যাঙ্ক ধ্বংসের রোমহর্ষক ভিডিয়ো প্রকাশ আজারবাইজানের

জার্নালটির বক্তব্য অনুসারে কোন জাহাজ মারাত্মকভাবে করোনা সংক্রমণে পড়েছে এবং কোন জাহাজে মহামারি আকারে ছড়িয়ে পড়েনি তা পরিষ্কার নয়। মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের নির্দেশনা অনুযায়ী নৌবাহিনী করোনা ভাইরাসের নিয়মিত রিপোর্ট করা বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রকে হটাতে নতুন জোট বানাচ্ছে চীন-ইরান

করোনা ভাইরাসের মহামারির প্রাথমিক পর্যায়ে ইউএসএস থিওডোর রুজভেল্ট যুদ্ধজাহাজে ১৩০০ সেনাকে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। এছাড়া ইউএসএস কিডে ৭৮ জন সেনাকে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড