• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আম্ফানের রেশ না যেতেই নতুন ঘূর্ণিঝড়ের কবলে ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৫:১৮
করোনা
ছবি : সংগৃহীত

আম্ফানের রেশ এখনও ভাল করে কাটেনি । তার মধ্যেই আবার নতুন ঘূর্ণিঝড় গতি আঘাত হানতে যাচ্ছে ভারতে। সামনে পূজা সবমিলিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছে মানুষ। সোমবার সকালেই ঘূর্ণি়ঝড় গতির প্রবেশ করার কথা রয়েছে অন্ধ্র উপকূলে । ঝড়ের ফলে অন্ধ্রপ্রদেশ, উড়িষ্যার উপর দিয়ে ঘণ্টায় ৬৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে বলে পূর্বাভাস রয়েছে। জারি হতে পারে জরুরী সতর্কতা।

তবে পশ্চিমবঙ্গ রাজ্যবাসীর জন্য আশার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর । এই ঘূর্ণিঝড়ের কারণে বাংলায় ক্ষয়ক্ষতির সম্ভাবনা কম থাকবে বলেই জানা গিয়েছে । ঘূর্ণিঝড়ের প্রভাবও কম পড়বে এ রাজ্যে । তবে এর জেরে ঠিক পূজার আগে বৃষ্টি হতে পারে রাজ্যের বিভিন্ন জেলায় ।

আন্দামান সাগর থেকে এই নিম্নচাপ এখন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। শক্তি সঞ্চয় করে এটি উত্তর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার অন্ধ্র, ওড়িশা, আন্দামান উপকূলে সমুদ্র উত্তাল থাকবে । মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশের সঙ্গে হালকা বৃষ্টি হতে পারে । তবে ভারী বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই বলেই জানা গিয়েছে । তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

গত ৩০ সেপ্টেম্বর পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছিল । যা শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে পরিণত হয় ।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড