• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন সেনাদের এবার কবরে পাঠানোর হুঁশিয়ারি হিজবুল্লাহর

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৪:৩২
মার্কিন সেনাদের এবার কবরে পাঠানোর হুঁশিয়ারি হিজবুল্লাহর
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ইরাক থেকে অবিলম্বে মার্কিন সেনা প্রত্যাহার করা না হলে অঞ্চলটিতে মোতায়েন যুক্তরাষ্ট্রের সকল সেনাকে কবরে পাঠানোর হুঁশিয়ারি দিয়েছে সন্ত্রাসবাদ-বিরোধী প্রতিরোধকামী সংগঠন কাতাইব হিজবুল্লাহ। সংগঠনটির দাবি, মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্রটি থেকে যদি মার্কিন সরকার তাদের সেনা প্রত্যাহারে ব্যর্থ হয় তাহলে আমেরিকার সেনাদের ওপরে তারা হামলা চালাবে।

সে ক্ষেত্রে কাতাইব হিজবুল্লাহর হাতে যত ধরনের অস্ত্র আছে তার সবই মার্কিন সেনাদের বিরুদ্ধে ব্যবহার করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছে প্রতিরোধকামী এ সংগঠনটি।

ইরাকের জাতীয় সংসদ প্রায় এক বছর আগে সর্বসম্মতভাবে একটি প্রস্তাব পাস করেছে যাতে ইরাকের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করে নেওয়ার জন্য জোরালো আহ্বান জানানো হয়েছে। কাতাইব হিজবুল্লাহ বলছে, ওই আহ্বান উপেক্ষা করে আমেরিকা যদি ইরাকের মাটিতে সেনা মোতায়েন অব্যাহত রাখে তাহলে তাদের সামনে মার্কিন সেনাদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহার করা ছাড়া আর কোনো পথ থাকবে না।

আরও পড়ুন : আর্মেনিয়াকে ধ্বংস না করে বাড়ি ফিরবে না তুরস্কের সেনারা

ইরাকি প্রতিরোধকামী সংগঠনগুলোর পক্ষ থেকে বিবৃতিতে দাবি করা হয়, ইরাকের জাতীয় পর্যায়ের কিছু সম্মানিত ব্যক্তিত্ব এবং রাজনীতিবিদের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তারা মার্কিন সেনাদের বিরুদ্ধে হামলা বন্ধ করার এই সিদ্ধান্ত নিয়েছে যাতে আমেরিকা নির্বিঘ্নে ইরাকের মাটি থেকে তাদের সেনা সরিয়ে নেওয়ার সুযোগ পায়।

আরও পড়ুন : কাতারে তুরস্কের সামরিক ঘাঁটি দেখে ক্ষুব্ধ আমিরাত

চলতি বছরের প্রথম দিকে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন সেনারা ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যার কয়েকদিন পরেই ইরাকের জাতীয় সংসদ দেশ থেকে মার্কিন সেনা প্রত্যাহারের আহ্বান জানিয়ে একটি সর্বসম্মত প্রস্তাব পাস করে। কিন্তু এখনো পর্যন্ত ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড