• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় পৌনে চার কোটি মানুষ আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১০:১২
বিশ্বে করোনায় পৌনে চার কোটি মানুষ আক্রান্ত
করোনায় আক্রান্ত শিশুর শরীর থেকে ভাইরাসের আলামত সংগ্রহ করা হচ্ছে (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসে এখনো লণ্ডভণ্ড গোটা বিশ্ব। প্রতিনিয়ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। আক্রান্তের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। বিশ্বব্যাপী একদিনে পৌনে তিন লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর ফলে মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৭৭ লাখ ছাড়িয়েছে। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে প্রায় চার হাজার মানুষের।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্যানুযায়ী, সোমবার (১২ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৪০ হাজার ২২৭ জন। নতুন করে ৩ হাজার ৮৭৪ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৮১ হাজার ৪০৮ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮৩ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু'টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৯১ হাজার ৯৯৮ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৯ হাজার ৬৯৫ জনের।

আরও পড়ুন : আর্মেনীয় ট্যাঙ্ক ধ্বংসের রোমহর্ষক ভিডিয়ো প্রকাশ আজারবাইজানের

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ১৯ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৯ হাজার ১৮৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫০ হাজার ৫০৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৯৮ হাজার ৭১৮ জন। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৫৯৭ জন।

পঞ্চম স্থানে থাকা কলম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ১১ হাজার ৩১৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৩৪ জনের।

আরও পড়ুন : আর্মেনীয় গোলায় ৭ সেনা নিহতের কঠিন প্রতিশোধের ঘোষণা আজারবাইজানের

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৮ হাজার ২৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৯২ হাজার ৮৬০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড