• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্মেনীয় ট্যাঙ্ক ধ্বংসের রোমহর্ষক ভিডিয়ো প্রকাশ আজারবাইজানের

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ০৮:৪৭
আর্মেনীয় ট্যাঙ্ক ধ্বংসের রোমহর্ষক ভিডিয়ো প্রকাশ আজারবাইজানের
আর্মেনীয় ট্যাঙ্ক ধ্বংস করছে আজারবাইজানের সেনারা (ছবি : আল-জাজিরা)

গত দুই সপ্তাহ ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে মারাত্মক রকমের সামরিক সংঘাতের পর রাশিয়ার মধ্যস্থতায় দুইপক্ষ যুদ্ধবিরতির জন্য শান্তি আলোচনায় বসে। যা গত শনিবার (১০ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১২টা থেকে কার্যকর হয়। তবে সাময়িক যুদ্ধবিরতি ভঙ্গ করে আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তর শহর গানজায় রাতভর আর্মেনিয়ার হামলায় সাতজন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন।

এর আগে আর্মেনীয় এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংসের পর এবার একটি ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ করেছে আজারবাইজান। শনিবার যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ আনার পরই আজারবাইজানের সংবাদমাধ্যম আজভিশনের অনলাইনে ভিডিওটি প্রকাশ করা হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়, আর্মেনীয় সশস্ত্র বাহিনীর আরেকটি সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

আরও পড়ুন : আর্মেনিয়াকে ধ্বংস না করে বাড়ি ফিরবে না তুরস্কের সেনারা

এর আগে, গতকাল শনিবার বেলা ১২টা থেকে যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়া সত্ত্বেও আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করেছিল। আজারবাইজান সঙ্গে সঙ্গেই এর পাল্টা জবাব দিয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

আরও পড়ুন : যুদ্ধে হেরে বাড়ি-ঘর ছেড়ে পালাচ্ছে আর্মেনীয়রা (ভিডিয়ো)

বলা হয়েছে, আঘদারা-টারটার ও ফুজুলি-জাবরাইল এলাকায় আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে। আমাদের বেশ কয়েকটি আবাসিক এলাকায় আর্মেনিয়ান সশস্ত্র বাহিনী গুলি চালায়। সাথে সাথে তাদের কঠোর জবাব দেওয়া হয়েছে।