• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খামেনির জীবনযাপনকে আদর্শ করতে হবে : ইমরান খান 

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০২০, ২০:৪২
করোনা
ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইরানে ইসলামী বিপ্লবের স্থপতি ইমাম খামেনির সাধাসিধে জীবনযাপনকে আদর্শ হিসেবে গ্রহণ করার জন্য তার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। খবর পার্স টুডে।

শুক্রবার রাজধানী ইসলামাবাদে রাজনীতিবিদ ও আইনজীবীদের সম্মেলনে দেয়া বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

খামেনিকে একজন মহান ও অনন্য নেতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ইরানে ইসলামি প্রজাতন্ত্রের প্রতিষ্ঠাতা কখনো জাকজমকপূর্ণ জীবনযাপন বা রাষ্ট্রীয় প্রটোকল মেনে বিদেশি অতিথিদের আপ্যায়ন করতেন না। তিনি তার সহজ-সরল ও সাধারণ জীবনযাপন দিয়ে মানুষের মনে স্থান করে নিয়েছেন।

ইমরান পাকিস্তানি জনগণ বিশেষ করে দেশটির রাজনীতিবিদদের উদ্দেশ্য করে বলেন, ইরানের স্থপতির সঙ্গে বিশ্বের কোনো দেশনেতার তুলনা করা সম্ভব নয়। তিনি ইসলামি মূল্যবোধ অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করেছেন।

পাক প্রধানমন্ত্রী তার দেশের রাষ্ট্রযন্ত্র থেকে দুর্নীতি উচ্ছেদ নিয়ে আরও বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে তার সরকার এবং যারা দুর্নীতি করে তাদের কাছে তিনি আত্মসমর্পণ করবেন না।

২০১৮ সালে ক্ষমতায় আসার আগে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ও পাকিস্তানের অর্থনৈতিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড