• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতানিয়াহু জন্য পদ ছাড়লেন ইসরায়েলি মন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ অক্টোবর ২০২০, ১৫:০৩
নেতানিয়াহু জন্য পদ ছাড়লেন ইসরায়েলি মন্ত্রী
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (ছবি : রয়টার্স)

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সরকার থেকে দেশটির পর্যটন মন্ত্রী আসাফ জামির পদত্যাগ করেছেন। নেতানিয়াহুর বিরুদ্ধে চলমান বিক্ষোভ-সমাবেশ দমন করার জন্য বিতর্কিত একটি আইন প্রণয়নের প্রতিবাদে তিনি পদত্যাগ করেন।

শুক্রবার (২ অক্টোবর) আসাফ জামির ইসরায়েলের জোট সরকার থেকে পদত্যাগের ঘোষণা দেন। তিনি দীর্ঘ ফেসবুক পোস্টে বলেন, যে সরকারের নেতার প্রতি তার বিন্দুমাত্র আস্থা নেই সেই সরকারের মন্ত্রী হিসেবে তিনি আর কোনোভাবেই দায়িত্ব পালন করতে আগ্রহী নন।

আসাফ জামির বলেন, মন্ত্রিসভা বড় ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ করার লক্ষ্য নিয়ে আইনের খসড়া প্রণয়ন করছে এবং মঙ্গলবার (৬ অক্টোবর) তা অনুমোদন দেওয়া হবে। বিতর্কিত আইনটির ফলে ইসরায়েলিরা বড় সমাবেশ করতে পারবে না। বিষয়টি নিয়ে তিনি ধৈর্যের চরমসীমায় পৌঁছেছেন বলে মন্তব্য করেন।

আরও পড়ুন : আজারবাইজানের ভয়ঙ্কর আক্রমণে পালাচ্ছে আর্মেনীয় সেনারা

ইসরায়েলের মন্ত্রিসভায় নেতানিয়াহুর লিকুদ পার্টির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। তবে বেনিগান্তজের নেতৃত্বাধীন ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির এ মন্ত্রী পদত্যাগ করায় ইসরাইলের দুর্বল জোট সরকার ঝুঁকির মুখে পড়ল।

আরও পড়ুন : আজারবাইজানের গোলায় বিধ্বস্ত কারাবাখের মূল শহর

এরই মধ্যে গত ১৮ সেপ্টেম্বর থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিহত করার নামে ইসরায়েলে বড় ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। নতুন আইনে ইসরায়েলিরা তাদের বাড়ি থেকে এক কিলোমিটারের মধ্যে কোনো সমাবেশ করতে পারবে না। নেতানিয়াহুর দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ইসরায়েলে ব্যাপক বিক্ষোভ সমাবেশ হয়ে আসছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড