• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতানিয়াহুকে ধাপ্পাবাজ বলছে ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ০৯:১৪
নেতানিয়াহুকে ধাপ্পাবাজ বলছে ইরান
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (ছবি : সিএনএন)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আজ বিশ্বকে ধোঁকা দিতে চাচ্ছেন বলে দাবি করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। সম্প্রতি নেতানিয়াহু বলেছিলেন, ইরান এখনো পরমাণু বোমা তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

মূলত তার এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে তেহরান। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যে অভিযোগ করেছেন তাকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে ইরানি কর্মকর্তারা।

তেহরান বলছে, এ ধরনের বক্তব্য দিয়ে নেতানিয়াহু বিশ্ব জনমত ও জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গেও ধাপ্পাবাজি করতে চাচ্ছেন। আর এ কাজে তেল আবিবের উদ্দেশ্য আন্তর্জাতিক আদালতে ইসরায়েলি যুদ্ধাপরাধী নেতাদের বিচারের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা।

নেতানিয়াহু মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ পরিষদের বার্ষিক সাধারণ সভার শেষ দিনে ভিডিও বার্তা পাঠান। মূলত সেখানেই তিনি ইরানের বিরুদ্ধে ব্যবস্থার গ্রহণের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুন : তুর্কি গোলায় আর্মেনিয়ার যুদ্ধবিমান ধ্বংসের রোমহর্ষক ভিডিও প্রকাশ

তিনি দাবি করেন, ইরান এখনো পরমাণু অস্ত্র তৈরি করার চেষ্টা করছে। কিন্তু তার এই দাবি প্রত্যাখ্যান করেছে ইরান। যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল বরাবরই ইরানের পরমাণু অস্ত্র তৈরির বিরোধী।

জাতিসংঘে নেতানিয়াহুর এই বক্তব্যের ব্যাপারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, নেতানিয়াহু ও ইসরায়েলি গোয়েন্দা সংস্থাগুলো সবকিছুতে ষড়যন্ত্রের যে গন্ধ খোঁজে তারই অংশ হিসেবে তেহরানের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন : বসনিয়ার জঙ্গলে আশ্রয় নিল বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীরা!

খাতিবজাদে আরও বলেন, একটি অবৈধ, দখলদার ও শিশু হত্যাকারী রাষ্ট্রের প্রধানমন্ত্রী যথারীতি আন্তর্জাতিক সংস্থাগুলোর বক্তৃতামঞ্চকে মিথ্যাচারের কাজে ব্যবহার করে যাচ্ছে।

ইরান সরকারের এই মুখপাত্র বলেন, নিজের পরমাণু অস্ত্রভাণ্ডারে শত শত বোমা সংরক্ষণকারী ইসরায়েল গোটা বিশ্বের শান্তি ও নিরাপত্তাকে চরম বিপদের মুখে ঠেলে দিয়েছে। তার মতে, বিশ্ব সংস্থাগুলোর উচিত তেল আবিবকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি ধ্বংস করতে বাধ্য করা।

সূত্র : পার্সটুডে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড