• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে বাসে অগ্নিকাণ্ডে ১৩ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:০২
পাকিস্তানে বাসে অগ্নিকাণ্ডে ১৩ জনের প্রাণহানি
অগ্নিকাণ্ডের শিকার যাত্রীবাহী বাস (ছবি : প্রতীকী)

পাকিস্তানে যাত্রীবাহী একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৩ জনের প্রাণহানি ঘটেছে। দুর্ঘটনার সময় বাসটি হায়দরাবাদ থেকে করাচির দিকে যাচ্ছিল। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনোর আগেই বিপত্তিটি ঘটে। মূলত অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনার কবলে পড়লে বাসটিতে আগুন ধরে যায়।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, শনিবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ফাঁকা সড়কে অতিরিক্ত গতিতে ছুটছিল বাসটি। বেশি গতি থাকার কারণে চাকা স্কিড করলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখনই যাত্রীসহ বাসটি পালটি খেয়ে যায়। যদিও এর আগেই বিস্ফোরণের ফলে বাসটিতে আগুন ধরে গিয়েছিল। বাস উলটে যাওয়ায় কারণে সকলে বেরিয়ে আসতে পারেননি। আগুনে পুড়ে, ধোঁয়ায় অসুস্থ হয়ে কমপক্ষে ১৩ জন মারা গিয়েছেন।

সরকারি সূত্রের খবর, হায়দরাবাদ থেকে করাচি যাওয়ার সময় নুরিয়াবাদের কাছে দুর্ঘটনার কবলে পড়ে যাত্রী বাসটি। দুর্ঘটনার সময় বাসটিতে ২২ জন যাত্রী ছিলেন। যার মধ্যে ১৩ জনই মারা গিয়েছেন।

আরও পড়ুন : ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না কিম, তদন্তে নামছে দ. কোরিয়া

অতিরিক্ত আইজি আফতাব পাঠান জানান, বাসটি উলটে যাওয়ার কারণে অনেকেই বেরিয়ে আসতে পারেননি। স্থানীয়দের তৎপরতায় কয়েক জনকে উদ্ধার করা সম্ভব হয়। তবে যে ৯ জনকে উদ্ধার করা হয়েছে, তার মধ্যে পাঁচ জনের অবস্থাই আশঙ্কা জনক। এমনকি বাকিরাও জখম।

আরও পড়ুন : অবশেষে এরদোগানের কাছেই মাথা নোয়াল গ্রিস

তিনি আরও বলেন, আহতদের অ্যাম্বুল্যান্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছনোর আগেই গোটা বাসে আগুনের তীব্র শিখা ছড়িয়ে পড়ে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড