• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন সেনাদের দিকে ক্ষেপণাস্ত্র তাক করে আছে ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৬
মার্কিন সেনাদের দিকে ক্ষেপণাস্ত্র তাক করে আছে ইরান!
আক্রমণের জন্য প্রস্তুত ক্ষেপণাস্ত্র (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন সেনাদের দিকে শক্তিশালী ক্ষেপণাস্ত্র তাক করে আছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। এমনটাই জানিয়েছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সেকেন্ড ইন-কমান্ড রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি। তিনি বলেছেন, আমেরিকা একবার ইরানবিরোধী জোট গঠন করতে ব্যর্থ হয়েছে, যদি তারা একই প্রচেষ্টা আবারও চালায় তাহলে সেবারও তাদের ব্যর্থ করা হবে।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, ওয়াশিংটন নতুন করে কোনো বোকামিপূর্ণ তৎপরতা চালালে তেহরান তার কঠোর জবাব দেবে যা তারা চিন্তাও করেনি। বুধবার (২৩ সেপ্টেম্বর) লেবাননের আল-মায়াদিন টেলিভিশন নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে আলী ফাদাভি এসব কথা বলেন।

তার মতে, ইরানের ইসলামি বিপ্লবের বিরুদ্ধে আমেরিকার জোট গঠনের প্রচেষ্টা অনেক পুরনো বিষয়। তাই এ প্রচেষ্টা এবারও ব্যর্থ হবে। তিনি সতর্ক করে বলেন, যুক্তরাষ্ট্র যদি পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বজায় রাখতে চায় তাহলে তাদের মনে রাখতে হবে, মার্কিন সেনারা ইরানি সেনাদের ক্ষেপণাস্ত্রের আওতায় থাকবে।

আরও পড়ুন- পরাশক্তি হওয়ার আকাঙ্ক্ষায় কতটা এগিয়েছে আমিরাত?

এবার অস্ত্র নিষেধাজ্ঞা প্রসঙ্গে কথা বলেন ইরানের এ সিনিয়র সেনা কর্মকর্তা। তিনি বলেছিলেন, ইরানের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞা পুনর্বহাল করতে সক্ষম হবে না আমেরিকা।

সূত্র : পার্সটুডে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড