• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেড় লাখ রকেট নিয়ে ইসরায়েলে আক্রমণের অপেক্ষায় হিজবুল্লাহ!

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫২
দেড় লাখ রকেট নিয়ে ইসরায়েলে আক্রমণের অপেক্ষায় হিজবুল্লাহ!
ভয়াবহ আক্রমণের জন্য প্রস্তুত রকেট (ছবি : প্রতীকী)

গত কিছুদিন যাবত আমিরাত-বাহরাইনের মতো কথিত মুসলিম রাষ্ট্রগুলোর সঙ্গে বন্ধুত্ব করে মধ্যপ্রাচ্যের নিরীহ ফিলিস্তিনের বুকে ছুরি মারছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল। এমন অবস্থায় ফিলিস্তিনে আক্রমণের ইঙ্গিত দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। যদিও কোনো ধরনের আক্রমণের সিদ্ধান্ত নেওয়ার আগে নেতানিয়াহুকে সতর্ক করে দিয়েছেন পশ্চিমা বিশ্লেষকরা।

মার্কিন ম্যাগাজিন দ্য ন্যাশনাল ইন্টারেস্টের প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি সংগঠন হামাস ও ইসলামিক জিহাদের বিরুদ্ধে যুদ্ধের সিদ্ধান্ত নিলে বড় ধরনের সংকটে পড়বে ইসরায়েল। কারণ সংগঠন দুটির শক্তি আগের চেয়ে বহুগুণে বৃদ্ধি পেয়েছে এবং তারা ইসরায়েলে হামলার উপযুক্ত সুযোগ খুঁজছে।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, হামাস ও ইসলামিক জিহাদের সঙ্গে ইসরায়েল যুদ্ধে জড়ালে এর সুযোগ নেবে ইরান সমর্থিত লেবাননি সংগঠন হিজবুল্লাহ। লেবাননের এই সংগঠনটির কাছে বর্তমানে প্রায় দেড় লাখ রকেট আছে। সঠিক হিসেবে তাদের রকেটের সংখ্যা প্রায় ১ লাখ ৩০ হাজার। বিশাল এই রকেটের ভাণ্ডার নিয়ে ইসরায়েলে হামলার জন্য অপেক্ষা করছে তারা। সুযোগ পেলেই তেল আবিবকে লণ্ডভণ্ড করে দেওয়ার চেষ্টা করবে হিজবুল্লাহ।

আরও পড়ুন : লেবাননে হিজবুল্লাহর অস্ত্র গুদামে বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

যদিও অন্য বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়, হিজবুল্লাহর রকেটের ভাণ্ডারে প্রতিনিয়তই নতুন সব রকেট যুক্ত হচ্ছে। ইরানি প্রযুক্তি ব্যবহার করায় এসব রকেট আরও বেশি নিখুঁত ও শক্তিশালী। ফলে ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম সামনে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড