• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজায় ইসরায়েলি বিমান হামলার রোমহর্ষক ভিডিও প্রকাশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৭
গাজায় ইসরায়েলি বিমান হামলার রোমহর্ষক ভিডিও প্রকাশ
যুদ্ধবিমান থেকে রকেট হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের কথিত মুসলিম রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সম্পর্কোন্নয়নের চুক্তি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধবিমান থেকে ভয়াবহ রকেট হামলা চালিয়েছে ইহুদি রাষ্ট্র ইসরায়েল। বুধবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ইসরায়েলি হামলায় উপত্যকা এলাকার বেশ কিছু স্থাপনা ধ্বংস হয়ে গেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় উপত্যকার বেইত লাহিয়া, মধ্যাঞ্চলীয় দেইর আল-বালাহ শহর ও দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস এলাকা লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে ইসরায়েলি যুদ্ধবিমানগুলো।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ইসরায়েলে রকেট হামলার জবাবে হামাসের স্থাপনা লক্ষ্য করে অন্তত ১০টি বিমান হামলা চালানো হয়েছে।

আরও পড়ুন : ফিলিস্তিনি ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসলামের শত্রু ইসরায়েলে ৬ সেনা ঘায়েল

এর আগে, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাতে গাজা উপত্যকা থেকে ইসরায়েলে অন্তত দু’টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এর একটি ইসরায়েলের আইরন ডোম অ্যান্টি মিসাইল সিস্টেমে বাধাগ্রস্ত হয়, আরেকটি আশদুদ শহরে আঘাত হানে। এতে কমপক্ষে দু’জন ইসরায়েলি আহত হয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : ইসলামের শত্রু ইসরায়েলকে কখনো বন্ধু না বানানোর হুঁশিয়ারি কাতারের

যুক্তরাষ্ট্রে যখন আমিরাত ও বাহরাইনের সঙ্গে ইসরায়েলের কথিত ঐতিহাসিক চুক্তি হচ্ছিল, ঠিক সেই মুহূর্তেই ইসরায়েলি ভূমিতে হামলা চালান ফিলিস্তিনিরা। ওয়াশিংটনের মধ্যস্থতায় হওয়া ওই চুক্তি ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে মনে করছেন দেশটির জনগণ।

আরও পড়ুন : সোলাইমানির মতো সিরিয়ার প্রেসিডেন্টকেও হত্যার পরিকল্পনা ট্রাম্পের

উল্লেখ্য, গত মাসেই ইসরায়েলের দখলদারিত্বের প্রতিবাদে বেশ কয়েকদিন অগ্নি-বেলুন হামলা চালান ফিলিস্তিনি স্বাধীনতাকামীরা। জবাবে টানা প্রায় দুই সপ্তাহ ধরে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

সূত্র : আল-জাজিরা

রোমহর্ষক সেই হামলার ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড