• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান সীমান্তের কাছে বিস্ফোরণ, ভারতের তিন যুদ্ধাস্ত্র বিশেষজ্ঞ আহত 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪
করোনা
ছবি : সংগৃহীত

রাজস্থানে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের কাছে কামানের ব্যারেল ফেটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পশ্চিম রাজস্থানের জয়সলমের জেলার পোখরানের ফিল্ড ফায়ারিং রেঞ্জের এই দুর্ঘটনায় তিনজন যুদ্ধাস্ত্র বিশেষজ্ঞ আহত হয়েছেন। তাঁদের দেশটির সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার ভারতের স্থানীয় গণমাধ্যম এই সময়ের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, পোখরানের ফিল্ড ফায়ারিং রেঞ্জে ভারতীয় সেনা ও ডিআরডিওর বিশেষজ্ঞদের সামনে দুই ভারতীয় সংস্থা নির্মিত কামানের পরীক্ষা চলছিল। কিন্তু পরীক্ষার সময় হঠাৎই কামানের ব্যারেল ফেটে বিস্ফোরণ হয়। এতে আহত হন সেনার তিন বিশেষজ্ঞ। দ্রুত তাঁদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাঁদের অবস্থার উন্নতি হয়েছে।

ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের কাছে পোখরান ফিল্ড ফায়ারিংয়ে বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন অস্ত্রের পরীক্ষা চলছে। দেশে নির্মিত ৫২ ক্যালিবার হোয়াইটজার ও ১৫৫ এমএম-এর কামানের পরীক্ষা করা হয়েছে। পোখরানের ফায়ারিং ফিল্ড সামরিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে সেনার বিভিন্ন যুদ্ধাস্ত্রের পরীক্ষা হয়। এর আগেও পরীক্ষার সময় এই ধরনের দুর্ঘটনা ঘটেছে।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড