• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে সোনিয়া গান্ধী

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪০
করোনা
ছবি : সংগৃহীত

ভারতের কংগ্রেস দলের প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছেন। শনিবার তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, রুটিন মাফিক চেক-আপের জন্য তিনি যুক্তরাষ্ট্রে গেছেন।

তবে তার এই সফরের কারণে তিনি আগামী ১৪ সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য পার্লামেন্টের বর্ষাকালীন অধিবেশনে থাকতে পারবেন না সোনিয়া গান্ধী। কংগ্রেসের একটি সূত্রে জানা গিয়েছে, বার্ষিক মেডিক্যাল চেক-আপের জন্য কমপক্ষে দু'সপ্তাহ সোনিয়া গান্ধীকে বিদেশে থাকতে হবে।

দীর্ঘ সময় ধরেই অসুস্থ সোনিয়া গান্ধী। ২০১১ সালে এই কংগ্রেস সভানেত্রীর শারীরিক অসুস্থতার কারণে অস্ত্রোপচার করা হয়। নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান কেটেরিং ক্যান্সার সেন্টারে তার অস্ত্রোপচার হয়েছিল। এরপর থেকেই তাকে নিয়মিত চেকআপ করাতে বিদেশে যেতে হচ্ছে।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা এক টুইট করে সোনিয়া গান্ধীর বিদেশ যাত্রার খবর দিয়েছেন। রণদীপ জানান, আরও আগেই বিদেশ যাওয়ার কথা ছিল কংগ্রেস সভানেত্রীর। কিন্তু, করোনাভাইরাসের কারণে সময় পিছিয়ে দিতে হয়েছে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দেশে ফিরবেন কংগ্রেস সভানেত্রী। তার অনুপস্থিতিতে যাতে সাংগঠনিক কাজকর্মে কোনও সমস্যা না হয়, সেজন্য শুক্রবারই এআইসিসির সাংগঠনিক কিছু রদবদল করেছেন তিনি।

শুক্রবার কংগ্রেস ওয়ার্কিং কমিটি ঢেলে সাজিয়েছেন সভানেত্রী। দলের প্রতিদিনের কাজকর্মে তাকে সহায়তা করার জন্য ছয় সদস্যের একটি প্যানেল তৈরি করেছেন। একে অ্যান্টনি, আহমেদ পাটেল, মুকুল ওয়াসনিক, অম্বিকা সোনি, কেসি বেণুগোপাল ও রণদীপ সিং সুরজেওয়ালা ওই কমিটির সদস্য।

এদিকে, আসন্ন সংসদ অধিবেশন শুরুর আগে প্রত্যেক সাংসদকে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে। লোকসভার স্পিকার জানিয়েছেন, কমপক্ষে তিনদিন আগে প্রত্যেককে কোভিড টেস্ট করিয়ে নিতে হবে। ওই রিপোর্ট ছাড়া কোনও সংসদ সদস্যই অধিবেশনে যোগ দিতে পারবেন না। করোনা পরীক্ষা করাতে হবে সাংসদদের পরিবারের সদস্যদেরও।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড