• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি লেবানন সেনাবাহিনীর 

  আন্তর্জাতিক ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ২১:২১
করোনা
ছবি : সংগৃহীত

আকাশসীমায় অনুপ্রবেশকারী একটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে লেবাননের সেনাবাহিনী। তবে ইসরায়েল তা অস্বীকার করেছে। তারা জানিয়েছে, সীমান্ত এলাকায় ‘কার্যক্রম’ চালানোর সময় লেবাননে এটি বিধ্বস্ত হয়েছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে লেবানন সেনাবাহিনী জানিয়েছে, ড্রোনটি লেবাননের ভেতর জাতিসংঘ-সীমানা নির্ধারণকারী নীল দাগের চেয়ে ২০০ মিটার দূরে ছিল। ইসরায়েলি সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, ‘তথ্য চুরির কোনও ঝুঁকি’ ছিল না। তবে এর চেয়ে বেশি কিছু জানাননি তিনি।

প্রায় দুই সপ্তাহ আগে একই ধরনের ঘটনা ঘটেছিল। ওই সময় লেবাননের সেনাবাহিনী জানায়, দেশটির দক্ষিণে স্থানীয় একটি পরিবেশবাদী গ্রুপের অফিস লক্ষ্য করে মিসাইল ছোড়ে ইসরায়েলি হেলিকপ্টার।

লেবাননের সেনাবাহিনী জানায়, এ ঘটনা আইতারুন ন্যাচার রিজার্ভে আগুন ধরে যায়। তবে ইসরায়েলি সেনাবাহিনী বলছে, তারা হিজবুল্লাহ’র স্থাপনায় আঘাত হেনেছে। তারা জানায়, আগে তাদের লক্ষ্য করে গুলির ছোড়ার পর ইসরায়েলি বাহিনী মিসাইল ছুড়েছে।

এদিকে দেশটি থেকে ইসরায়েলে গুলি ছোড়ার বিষয়টি উল্লেখ করেনি লেবাননের সর্বোচ্চ নিরাপত্তা পরিষদ। তবে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে তারা। এ ঘটনায় জাতিসংঘে অভিযোগ দায়ের করা হবে বলেও জানিয়েছে তারা। সূত্র : মিডল ইস্ট মনিটর।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড